ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যুদ্ধাপরাধীদের দ্রুত বিচারে সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ বিরোধী মঞ্চের কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০

ঢাকা : যুদ্ধাপরাধীদের দ্রুত বিচার করা, সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করা ও জঙ্গিবাদের অর্থের উৎস বন্ধ করতে ঐক্যবদ্ধ গণআন্দোল গড়ে তোলার আহবান জানিয়েছে সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ বিরোধী মঞ্চ। এজন্য আগামী ৩০ অক্টোবর থেকে দেশব্যাপি সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন ধরনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।



বুধবার বাংলাদেশ টেনিস ফেডারেশন, শাহবাগে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে নেতারা কর্মসূচি ঘোষণা করেন।

তাদের ঘোষিত কর্মসূচিতে আছে- ৩০ অক্টোবর সারাদেশে সভা-সমাবেশ, ৬ নভেম্বর মুক্তাঙ্গনে সমাবেশ ও ১১ নভেম্বর আলোচনা সভা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সদস্য সচিব ড. নূর মোহাম্মদ তালুকদার।

জামায়াতের ভারপ্রাপ্ত আমীর ও সালাউদ্দিন কাদের চৌধুরীর নাম উল্লেখ করে ড. নূর মোহাম্মদ তালুকদার বলেন, ‘যারা যুদ্ধাপরাধ সর্ম্পকে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিচ্ছে, তাদের আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করা উচিৎ। ’

যুদ্ধাপরাধ স¤র্পকে সংবাদ পরিবেশন করায় বৈশাখী টেলিভিশনের সংবাদকর্মী কামরান করিম এখনও নিখোঁজ রয়েছে বলে অভিযোগ করেন সংগঠনের সমন্বয়ক অজয় রায়। তিনি বলেন, ‘কামরান করিমকে খুঁজে বের করতে হবে। যারা এই অপহরনের সঙ্গে জড়িত তাদেরও বিচার করতে হবে। ’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সমন্বয়ক জিয়া উদ্দিন তারেক আলী, খেলাঘরের সেক্রেটারি ডা. লেলিন চৌধুরী, নূর আহমেদ, নাজমুল হক প্রধান, সাঈদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।