ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারের জুলুমের চিত্র জনগণের সামনে তুলে ধরতে হবে : মকবুল আহমাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০
সরকারের জুলুমের চিত্র জনগণের সামনে তুলে ধরতে হবে : মকবুল আহমাদ

ঢাকা : ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য জনগণের কাছে সরকারের জুলুমের চিত্র তুলে ধরার আহবান জানিয়েছেন জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ।

বুধবার দুপুরে মগবাজারের আলফালাহ্ মিলনায়তনে এক মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান।



২০০৬ সালের ২৮ অক্টোবর পল্টন হত্যাকাণ্ডের শিকার নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকা মহানগর জামায়াত এ মতবিনিময় সভার আয়োজন করে।

মকবুল আহমাদ বলেন, ‘আমরা হত্যাকাণ্ডের বিচার চাই। কিন্তু যাদের নেতৃত্বে হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে তারা আজ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। যার নির্দেশে হয়েছে তিনি আজ প্রধানমন্ত্রী। তাদের কাছে থেকে ন্যায়বিচার আশা করা যায় না। ’

তিনি বলেন, ‘হত্যাকাণ্ডের বদলা নিতে হলে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। আর এ আন্দোলনের জন্য জনগণের কাছে সরকারের জুলুমের চিত্র তুলে ধরতে হবে। ’

তিনি আরও বলেন, ‘জামায়াতের দু’জন মন্ত্রী এবং ১৭ জন এমপির বিরুদ্ধে দুর্নীতির কোনো অভিযোগ না পেয়ে প্রায় ৪০ বছর আগে মীমাংসিত বিষয় জাতির সামনে এনে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছে সরকার। ’

ঢাকা মহানগর ভারপ্রাপ্ত আমীর হামিদুর রহমানের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন জামাতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম, নায়েবে আমীর মওলানা আব্দুস সোবহান, ঢাকা মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি নূরুল ইসলাম বুলবুল ও সহকারি সেক্রেটারি আব্দুল হালিম।

সভায় আরও বক্তৃতা রাখেন পল্টন হত্যাকাণ্ডে নিহত আব্দুল্লাহ ফায়সালের মামা মো. হাসান মাসুদ, হাবিবুর রহমান মৃধার স্ত্রী আছিয়া বেগম, শিপনের মা মাহফুজা খাতুন, সাইফুল্লাহ মো. মাসুমের মা শামসুন্নাহার রুবী, জসিম উদ্দিনের (চাঁদপুর) স্ত্রী নার্গিস আক্তার, জসিম উদ্দিনের (লালবাগ) পিতা আব্দুর রশীদ ও মুজাহিদুল ইসলাম ফাহিমের নানা মানসুর আহমেদ।

বাংলাদেশ সময় : ১৫০০, অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।