ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নতুন করে দুর্নীতির রিপোর্ট প্রকাশের দাবি আনোয়ারের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০
নতুন করে দুর্নীতির রিপোর্ট প্রকাশের দাবি আনোয়ারের

ঢাকা: ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের (টিআই) সদ্য প্রকাশিত দুর্নীতির রিপোর্ট বাতিল করে নতুনভাবে তা প্রকাশের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য এমকে আনোয়ার।

তিনি বলেছেন, ‘টিআইবি’র রিপোর্ট সঠিকভাবে প্রকাশিত হয়নি।

গ্রাম-গঞ্জসহ সারাদেশে আরো অনেক দুর্নীতি হয়েছে। এ সরকার দুর্নীতিতে জড়িয়ে পড়েছে। তাই আরো খোঁজখবর নিয়ে সদ্য প্রকাশিত রিপোর্ট প্রত্যাহার করে নতুনভাবে দুর্নীতির রিপোর্ট প্রকাশ করা হোক। ’

বুধবার সকালে জাতীয় প্রেসকাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ‘প্রতিহিংসার রাজনীতি ও বিপন্ন মানবাধিকার শীর্ষক’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ লেবার পার্টি সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তৃতা করেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, বিশিষ্ট সাংবাদিক মোবায়েদুর রহমান, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ঈসমাইল হোসেন বেঙ্গল প্রমুখ।

এমকে আনোয়ার আরো বলেন, ‘হাইকোর্ট পঞ্চম সংশোধনীর ৪১টি ধারার ৯টি সংশোধনী বাতিল করেছে। বাকিগুলো জনকল্যাণমূলক বলে রায় দিয়েছে। কিন্তু হাইকোর্টকে জনগণ এ রায় দেওয়ার ম্যান্ডেট দেয়নি। এর এখতিয়ার জাতীয় সংসদের। ’

এছাড়া সমসাময়িক বিভিন্ন ইস্যুতে সরকারের কড়া সমালোচনা করেন এমকে আনোয়ার।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।