ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

মানিকগঞ্জে পুলিশের বাধা উপেক্ষা করে বিএনপির সমাবেশ

আশরাফুল আলম লিটন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০

মানিকগঞ্জ: মানিকগঞ্জে বৃহস্পতিবার দুপুরে পুলিশের বাধা উপো করে শহরের প্রধান সড়ক দেড় ঘণ্টা আটকে রেখে সমাবেশ করেছে সাবেক মন্ত্রী হারুন-অর-রশীদ খান মুন্নুর অনুসারীরা। এসময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধস্তাধস্তির ঘটনাও ঘটেছে।



স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার বেলা ১২টায় যুবদলের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে বিএনপির জেলা কার্যালয় থেকে মুন্নুর অনুসারীরা একটি আনন্দ মিছিল বের করে। মিছিলটি প্রেসকাবের কাছে পৌঁছলে পুলিশ তাদের আটকে দেয়। পরে বিুব্ধ নেতাকর্মীরা শহরের প্রধান সড়কে অবস্থান নিয়ে সমাবেশ করে। এসময় দেড় ঘণ্টা রাস্তা বন্ধ ছিলো।
 
সমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবদলের সাবেক সভাপতি ও বিএনপি নেতা মোতালেব হোসেন, মাহবুব হোসেন মহব্বত, সত্যেন কান্তি পণ্ডিত ভজন, ইকবাল আহমেদ মুক্তা, সাবিয়া হাবিব, জিনাত রেহানা, জিয়াউদ্দিন আহমেদ সবুজ প্রমুখ।

বক্তারা বলেন, ‘সরকার দেশকে অস্থির করে তুলেছে। তারা নির্বাচনী ইশতেহার পূরণ না করে বিরোধী দলের উপর আক্রমণ চালাচ্ছে। ’

বিএনপি নেতা মোতালেব হোসেন বাংলানিউজকে বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ বাধা দেওয়ায় নেতাকর্মীরা রাস্তায় বসে পড়েন। ’

তবে মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু তাহের মিয়া বাংলানিউজকে জানান, ‘আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় আমরা তাদের নিষেধ করেছিলাম। কিন্তু তারপরও তারা শহরের প্রধান সড়ক আটকে সমাবেশ করে। ’

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।