ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরগুনা-৩ আসন বিলুপ্ত ঘোষণা বেআইনী: বীরেন্দ্র দেবনাথ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১২
বরগুনা-৩ আসন বিলুপ্ত ঘোষণা বেআইনী: বীরেন্দ্র দেবনাথ

ঢাকা: বরগুনা-৩ আসন বিলুপ্ত ঘোষণা বেআইনী এবং উদ্দেশ্যমূলক বলে মন্তব্য করেছেন বরগুনা-১ আসনের সাংসদ অ্যাড. বীরেন্দ্র দেবনাথ।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আমতলী-তালতলী (বরগুনা-৩) সংসদীয় আসন পুণর্বহালের দাবিতে মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন এবং বরগুনার প্রতি দৃষ্টি দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান করেন।

তিনি বলেন, ওয়ান ইলেভেনে বাংলাদেশের রাজনৈক পটপরিবর্তনের ফলে তৎকালীন সেনা সমর্থিত সরকার সকল প্রকার নিয়মনীতি, জনগণের সুবিধা-অসুবিধা না দেখেই ৯ম জাতীয় সংসদ নির্বাচনের আগে তৎকালীন নির্বাচনী গেজেটে বরগুনা-৩ আসনটি বিলুপ্ত ঘোষণা করে।

তিনি জানান, ৪(ক) এর (অ) ও ৪(খ) এর (অ), (ই) অনুযায়ী জনগণের সুবিধা-অসুবিধা বিবেচনা করা হয়নি তাই এটি বাতিল করা খুবই জরুরি। কেননা ২০০১ সালে ৮ম জাতীয় সংসদ নির্বাচনেও প্রধানমন্ত্রী বরগুনা-৩ আমতলী-তালতলী আসন থেকে নির্বাচিত হয়েছেন।

তিনি আরো বলেন, বরগুনা বাংলাদেশের সবচেয়ে অবহেলিত এলাকা। আমাদের এলাকার মানুষ প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে দু’টি ভয়াল নদী পার হয়। বুড়িশ্বর নদীতে প্রায়ই নৌকা ও ট্রলার ডুবিতে প্রাণহানির ঘটনা ঘটে এবং রাত ৮টা থেকে পরেরদিন ৮টা পর্যন্ত পারাপারসহ সকল যোগাযোগ বন্ধ থাকে।

এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি পাঠানো হয়েছে।    

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন গ্রামীণব্যাংকের সাবেক জিএম কামাল উদ্দিন বিশ্বাস, বিএনপি’র সাবেক সাংসদ মাতউর রহমান তালুকদার এবং বরগুনার আওয়ামী লীগ ও বিএনপি নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ০৩ সেপ্টেম্বর, ২০১২
এটি/এআই/এনএম/সম্পাদনা: আহ্‌সান কবীর, আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।