ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

রাজনীতি

মোটরসাইকেল চুরির অভিযোগে ছাত্রলীগের কলেজ শাখার সভাপতি বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
মোটরসাইকেল চুরির অভিযোগে ছাত্রলীগের কলেজ শাখার সভাপতি বহিষ্কার

মাদারীপুর: শিবচরে মোটরসাইকেল চুরির অভিযোগে আদালতে চার্জশিট দাখিল করায় ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম মোল্লাকে বহিষ্কার করেছে উপজেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (৯ জুলাই) রাতে শিবচর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রাজিব ঢালী ও সাধারণ সম্পাদক আসিফ হোসেন মাদবরের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

সাদ্দাম মোল্লা উপজেলার বন্দরখোলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের অছিম বেপারীর কান্দি গ্রামের দলিল উদ্দিন মোল্লার ছেলে।  

দাখিলকৃত অভিযোগপত্র সূত্রে জানা যায়, গত ১ এপ্রিল মাদারীপুর জেলা গোয়েন্দা শাখার একটি টিম শিবচর উপজেলার সন্যাসীরচর ইউনিয়নের শরীফকান্দি এলাকা থেকে চোরাই মোটরসাইকেল উদ্ধার করে। এসময় চোর চক্রের সদস্য সাইমুন হাওলাদার নামে একজনকে আটক করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার সাইমুন জানান, মোটরসাইকেলটি সাদ্দাম মোল্লা ও মাসুম মুন্সী তার নিকট রেখেছে বিক্রয়ের জন্য।

পরবর্তীতে সাইমুনের বিবরণ ও তথ্য প্রমাণ অনুযায়ী জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক (এসআই) আবুল কাশেম বাদী হয়ে শিবচর থানায় একটি মামলা দায়ের করেন। এরপর মামলার তদন্ত করেন মাদারীপুর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এএসআই) এসএএম ফরহাদ রাহী মীর। তিনি ঘটনা তদন্ত করে গত ২৯ জুন ২০২৪ তারিখে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, আসামি সাদ্দাম মোল্লা (২৬) অজ্ঞাতনামা ৩/৪ জন চোরের সহায়তায় দেশের বিভিন্নস্থানে চুরি হওয়া মোটরসাইকেল স্বল্প মূল্যে ক্রয় করে অধিক মূল্যে বিক্রি করতেন।

সংগঠনের নীতি ও নৈতিকতা পরিপন্থি কার্যকলাপের সঙ্গে লিপ্ত থাকায় জরুরি বৈঠক ডেকে মঙ্গলবার রাতে ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদাভাই) কলেজ ছাত্রলীগের সভাপতির পদ থেকে সাদ্দাম মোল্লাকে বহিষ্কার করেন।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ হোসেন মাদবর বলেন, সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাদ্দাম মোল্লাকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে কলেজ ছাত্রলীগের সহ সভাপতি মো. জিহাদ খানকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯০৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।