ঢাকা, সোমবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

হাসিনার কাছ থেকে নৌকার হাল কেড়ে নেওয়ার চেষ্টা হয়েছিল: মতিয়া চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১০
হাসিনার কাছ থেকে নৌকার হাল কেড়ে নেওয়ার চেষ্টা হয়েছিল: মতিয়া চৌধুরী

চট্টগ্রাম: এক এগারোর পর শেখ হাসিনাকে অন্তরীক্ষণ করে তার কাছ থেকে নৌকার হাল কেড়ে নেওয়ার চেষ্টা হয়েছিল। সেসময় প্রেসিডিয়ামের কোনো সদস্যকে পাশে না পেয়ে আমি একাই শেখ হাসিনার পক্ষে কথা বলছিলাম।

এ অবস্থায় ক্যান্সারাক্রান্ত স্ত্রীকে ফেলে চট্টগ্রাম থেকে ছুটে গিয়ে নেত্রীর পাশে দাঁড়িয়েছিলেন আতাউর রহমান খান কায়সার।

শনিবার সন্ধ্যায় চট্টগ্রামের মুসলিম হলে মুক্তিযুদ্ধের সংগঠক ও বর্ষীয়ান নেতা আতাউর রহমান খান কায়সারের শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ আয়োজিত এ শোকসভায় সভাপতিত্ব করেন পাট ও বস্ত্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি আক্তারুজ্জামান চৌধুরী বাবু।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংসদ মেহের আফরোজ চুমকী, সাংসদ শামসুল হক চৌধুরী, সাংসদ এবিএম আবুল কাশেম মাস্টার প্রমুখ।

কৃষিমন্ত্রী বলেন, ‘এক এগারোর পর শেখ হাসিনাকে যখন বন্দি করা হয় তখন দলের সবাইকে ঐক্যবদ্ধ রাখতে গিয়ে আমরা কঠিন পরীক্ষার মুখোমুখি হয়েছিলাম। এসময় কায়সার ভাইয়ের মতো আদর্শের প্রতি অবিচল কিছু মানুষ ছিলেন বলে দল সব সংকট কাটিয়ে জনগণের অকুণ্ঠ সমর্থন নিয়ে আবারও মতায় আসতে পেরেছে। ’

সরকারের সমালোচনা করার জন্য বিরোধীদলকে সংসদে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সংসদে না এসে বাইরে বসে প্রলাপ বকবেন না। সংসদে এসে সুনির্দিষ্ঠভাবে সরকারের সমালোচনা করুন। ’

তিনি আরও বলেন, ‘বেগম খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের পক্ষে নিজের অবস্থান পরিস্কার করায় জাতির বিভ্রান্তি দূর হয়েছে। তিনি মুক্তিযুদ্ধের সময় পাকবাহিনীর মেহমান ছিলেন। তার পক্ষে যুদ্ধাপরাধীদের পক্ষ নেয়াটাই স্বাভাবিক। ’

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa