ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

রাজনীতি

খালেদা জিয়ার অবস্থা ‘আশঙ্কাজনক’: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
খালেদা জিয়ার অবস্থা ‘আশঙ্কাজনক’: ফখরুল

ঢাকা: হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘আশঙ্কাজনক’ বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

তিনি বলেছেন, খালেদা জিয়া এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন।

আজকে বিনা চিকিৎসায় বন্দি অবস্থায় তিনি মৃত্যু শয্যায়।

রোববার (২৩ জুন) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দোয়া মাহফিলে ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা প্রাণখুলে বেগম জিয়ার জন্য দোয়া করুন। শুধু দোয়াই না, আমাদের পক্ষে যা কিছু করা সম্ভব তার সুচিকিৎসা করার জন্য, সেই চেষ্টাই আমাদের করতে হবে। বেগম জিয়ার জন্য যা করার দরকার সেটাই আমাদের করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, এভারকেয়ার হাসপাতালের মেডিকেল বোর্ড বারবার বলেছেন, ম্যাডামের (খালেদা জিয়া) যে অসুখ, সেই অসুখের চিকিৎসা এখানে (বাংলাদেশে) করা সম্ভব নয়। তার যে মাল্টি ভ্যারিয়াস ডিজিজেস আছে তার চিকিৎসা করতে হলে উন্নত দেশের মাল্টি ডিসিপ্ল্যানারি হসপিটাল প্রয়োজন। চিকিৎসকরা বারবার এ কথাগুলো বিভিন্নভাবে বলেছেন। দলের পক্ষ থেকে বলা হয়েছে, পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, সুশীল সমাজ বলেছে, এমনকি বিদেশি মিশনগুলো যারা এখানে (বাংলাদেশে) আছে তারাও বারবার বলেছে, ইউরোপীয় ইউনিয়নসহ বাইরে থেকে কয়েকটি আন্তর্জাতিক সংস্থা সবাই বলেছে। কিন্তু তাকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার উদ্দেশে কোনোভাবে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না।

দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবদুস সালাম আজাদ, প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, জলবায়ু বিষয়ক সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের সদ্য সাবেক সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুবদল নেতা মামুন হাসান, নুরুল ইসলাম নয়ন, গোলাম মাওলা শাহীন, স্বেচ্ছাসেবক দলের রাজীব আহসান, নাজমুল হাসান, জহির উদ্দিন তুহিন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুন ২৩, ২০২৪ 

টিএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।