ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১, ২৪ জুলাই ২০২৪, ১৭ মহররম ১৪৪৬

রাজনীতি

বর্ণিল আয়োজনে সারা দেশে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন

কান্ট্রি ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
বর্ণিল আয়োজনে সারা দেশে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন

ঢাকা: আড়ম্বরপূর্ণ নানা কর্মসূচি মধ্য দিয়ে সারা দেশে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উদযাপন করা হচ্ছে। এসব কর্মসূচির মধ্যে আছে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শোভাযাত্রা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, নীরবতা পালন ও আলোচনা সভা ইত্যাদি।

রোববার (২৩ জুন) দিবসটি উপলক্ষে দেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ে কর্মসূচির আয়োজন করেন দলের নেতা-কর্মীরা। বাংলানিউজের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন অনুযায়ী- 

নীলফামারীতে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী প্লাটিনাম জয়ন্তী উদযাপন হয়েছে। সকালে বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মমতাজুল হক।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রশিদ মঞ্জুর সভাপতিত্বে সভায় পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সদর উপজেলা সভাপতি আবুজার রহমান বক্তব্য দেন।

জেলা, উপজেলা, পৌর আওয়ামী লীগ ছাড়াও ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা কর্মসূচিতে অংশ নেন।

মেহেরপুরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। সকালে জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের বাসভবন প্রাঙ্গণে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে এ কর্মসূচির উদ্বোধন করেন মন্ত্রী।

জনপ্রশাসন মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন জাতীয় সংগীতের সুরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা করেন।  

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

জনপ্রশাসন মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন জেলা আওয়ামী লীগের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন।  

পরে মেহেরপুর শহর আওয়ামী লীগ এবং কলেজ ছাত্রলীগের পক্ষে পৃথক পৃথকভাবে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এ সময় অন্যদের মধ্যে মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহিন, আইন বিষয়ক সম্পাদক পিপি পল্লব ভট্টাচার্য, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনারুল ইসলাম, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমাম হোসেন মিলু, বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান শাহ জামান, শহর আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন বুলবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

মাগুরায় জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। দুপুরে নোমানী ময়দান শহীদ বেদিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে শুরু হয় হাতি, ঘোড়া, পালকি, ঢাক-ঢোলসহ নেচে গেয়ে বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি নোমানী ময়দান থেকে শুরু হয়ে ঢাকা রোড ভায়না মোড় হয়ে আবার নোমানী ময়দান এসে শেষ হয়।  

পরে আছাদুজ্জামান মিলনায়তনে জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ এর সভাপতিত্বে শুরু হয় আলোচনা সভা। এ সময় উপস্থিত ছিলেন, মাগুরা-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শ্রী বীরেন শিকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রানা আমির ওসমান রানা, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্গজ কুন্ডুসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আসা ওয়ার্ড আওয়ামী লীগ নেতা-কর্মীরা।

খাগড়াছড়িতে নানা আয়োজনে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার (২৩ জুন) সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কেক কাটেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিসহ জেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।  

এর আগে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।  

র‌্যালি শেষে খাগড়াছড়ি পৌর টাউন হলের সামনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা।  

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কংজরী চৌধুরী, সাধারণ সম্পাদক খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরীসহ জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

নেত্রকোনায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উদযাপন হয়েছে।  

দিনটি উপলক্ষে সকালে পৌর শহরের ছোটবাজারস্থ জেলা আওয়ামী  লীগের দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতা-কর্মীরা।  

সকাল সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ের সামনে থেকে জেলা আওয়ামী লীগের ব্যানারে শহরে একটি বিশাল আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালিতে আওয়ামী লীগের সাবেক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খশরু এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সামছুর রহমান লিটন, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায় ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান অসিত কুমার সজল সহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।