ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বাজেটে লুটপাটকারীদের উৎসাহিত করা হয়েছে: নিতাই রায় চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুন ১১, ২০২৪
বাজেটে লুটপাটকারীদের উৎসাহিত করা হয়েছে: নিতাই রায় চৌধুরী

ঢাকা: ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বৈদেশিক ঋণ নির্ভর দাবি করে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী বলেছেন, এই বাজেট দেশের গরিব মানুষের কথা চিন্তা করে তৈরি করা হয়নি। যারা দেশের টাকা লুটপাট করে, দুর্নীতি করে তাদেরই উৎসাহিত করার জন্য এই বাজেট তৈরি করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া, মিয়া নুরুদ্দীন অপু, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করে জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম।

সভায় নিতাই রায় চৌধুরী বলেন, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে দীর্ঘদিন ধরে মিথ্যা মামলা দিয়ে আটকে রাখা হয়েছে। বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে এই সরকার মিথ্যা মামলা দিয়ে আটকে রেখেছে। বর্তমান এই ফ্যাসিস্ট আওয়ামী সরকার অবৈধভাবে ক্ষমতায় বসে আছে।

তিনি আরও বলেন, খালেদা জিয়া হলেন গণতন্ত্রের মা। তিনি মুক্ত না হওয়া পর্যন্ত দেশে গণতন্ত্র ফিরে আসবে না। মিয়া নুরুদ্দীন অপু ও ইশরাক হোসেনের মতো জনপ্রিয় নেতাদের জামিন না দিয়ে সরকার জোরপূর্বক কারারুদ্ধ করে রেখেছে। এই ভোটারবিহীন সরকার বিরোধী নেতাকর্মীদের জেলে রেখে মাফিয়াদের নিয়ে দেশ পরিচালনা করছে। জনগণের হারানো ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।

জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরামের সভাপতি মনজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা ও সাংগঠনিক সম্পাদক এইচ এম স্বপন রানার পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, কৃষকদলের সহ-সভাপতি খলিলুর রহমান ভিপি ইব্রাহীম, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি এজমল হক পাইলট, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্য ইসমাঈল হোসেন সিরাজী, জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি শামসুজ্জোহা, আলী মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক জেসমিন জুঁই ইঞ্জিনিয়ার সুমন, সহ-সাধারণ সম্পাদক মো. শফিক, যুব বিষয়ক সম্পাদক মো. বরকত পাটোয়ারী, স্বেচ্ছা বিষয়ক সম্পাদক মোহাম্মদ লিটন, জিসফ নেতা আবু জাফর দেওয়ান, মোহাম্মদ সুমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুন ১১, ২০২৪
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।