ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

রাজনীতি

খালেদার ক্যান্টমেন্টের বাড়ি ছেড়ে দেওয়ার দাবিতে রাজধানীতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-২৩ ১২:৪২:৩১ পিএম
খালেদার ক্যান্টমেন্টের বাড়ি ছেড়ে দেওয়ার দাবিতে রাজধানীতে মানববন্ধন

ঢাকা: হাইকোর্টের রায় মেনে নিয়ে বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদার জিয়ার ক্যান্টমেন্টের বাড়ি ছেড়ে দেওয়া দাবিতে রাজধানীতে হয়েছে মানববন্ধন কর্মসূচি। যুদ্ধাপরাধের বিচার বাধাগ্রস্ত করতে নাশকতামূলক কর্মকাণ্ড বন্ধেরও দাবি জানানো হয় মানববন্ধন কর্মসূচি থেকে।



বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম ও বাংলাদেশ এন্টারপ্রাইজ ফর ডেভেলপমেন্ট অ্যান্ড সিকিউরিটিজ স্টাডিজ শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসকাবের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন আয়োজক সংস্থা বাংলাদেশ এন্টারপ্রাইজ ফর ডেভেলপমেন্ট অ্যান্ড সিকিউরিটিজ স্টাডিজের সমন্বয়ক ও মানববন্ধন কর্মসূচির সভাপতি জয়ন্ত আচার্য এবং মানববন্ধনে অংশ নেওয়া অ্যাডভোকেট কাজী শাহানারা।

জয়ন্ত আচার্য খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, ‘হাইকোর্টের রায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে ক্যান্টনমেন্টের বাড়ি ছেড়ে নিজের বাড়িতে চলে যান। ’

তিনি আরও বলেন, ‘আপনি স্বেচ্ছায় বাড়ি ছেড়ে না দিলে মুক্তিযোদ্ধাদের সন্তানেরা আপনাকে বাড়ি ছাড়তে এবং অপরাজনীতি বন্ধ করতে বাধ্য করবে। ’

কাজী শাহানারা বলেন, ‘মানুষের নির্লজ্জতার একটা সীমা থাকে। আদালতের রায়কে অশ্রদ্ধা করে খালেদা জিয়া এখনও ক্যান্টনমেন্টের বাড়িতে অবস্থান করছেন। ’

তিনি খালেদা জিয়ার উদ্দেশে বলেন, ‘বাড়ি ছেড়ে না দিলে আপনি ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন। ’

বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্মের সভাপতি একেএম আজাদ খান, সাধারণ সম্পাদক নূরুল আলম বাবুল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক অরুণ কুমার সরকার, ছাত্রলীগ নেত্রী লুৎফুন্নাহার মুন্নী মানববন্ধনে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa