ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

রাজনীতি

‘সরকারকে জনগণ গণআন্দোলনের মাধ্যমে পিছু হটতে বাধ্য করবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১০

ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ বলেছেন, ‘জাতীয় স্বার্থ বিরোধী এই সরকারকে জনগণ গণআন্দোলনের মাধ্যমে পিছু হটতে বাধ্য করবে। ’

শুক্রবার মগবাজার আলফালাহ মিলনায়তনে অনুষ্ঠিত জামায়াতে ইসলামী ঢাকা অঞ্চলের আঞ্চলিক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।



এ সময় অবিলম্বে যুদ্ধাপরাধের অভিযোগে আটক দলটির শীর্ষ নেতাদের মুক্তি দাবি করেন মকবুল আহমাদ।

জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা রফিউদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামসহ জেলা নেতারা।

সম্মেলনে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য আহমদউল্লাহ ভূঁইয়া, মমিনুল ইসলাম পাটওয়ারী, মাওলানা এটিএম মাসুম, ঢাকা উত্তর সাংগঠনিক জেলা জামায়াতের আমীর মাওলানা আমির হোসাইন, ঢাকা দণি সাংগঠনিক জেলা জামায়াতের আমীর ইঞ্জিনিয়ার আবুল হাসেম, নারায়ণগঞ্জ জেলা জামায়াতের আমীর মাওলান মঈনউদ্দিন, নরসিংদী জেলা জামায়াতের আমীর আফম আবদুস সাত্তার, মুন্সিগঞ্জ জেলা জামায়াতের আমীর অধ্যাপক ফজলুল করীম, মানিকগঞ্জ জেলা জামায়াতের আমীর মাওলানা দেলোয়ার হোসাইন, টাঙ্গাইল জেলা জামায়াতের আমীর অধ্যাপক মাওলানা আবদুল হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মকবুল আহমাদ বলেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামীর একটি পরিচ্ছন্ন ও ভালো ইমেজ সৃষ্টি হয়েছে। কিন্তু ইসলামের উপর দাঁড়িয়ে থাকার কারণেই জামায়াতে ইসলামীর বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। যুদ্ধাপরাধের মিথ্যা মামলা দিয়ে জামায়াত নেতাদের হয়রানী করা হচ্ছে। সাজানো মামলায় গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে নতুন নতুন মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। কিন্তু আজ পর্যন্ত তাদের বিরুদ্ধে আনীত একটি অভিযোগও প্রমাণ করা সম্ভব হয়নি। ’

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa