ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ধর্মকে পুঁজি করে রাজনীতির দিন শেষ : মেনন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০
ধর্মকে পুঁজি করে রাজনীতির দিন শেষ : মেনন

দিনাজপুর : ‘ধর্মকে পুঁজি করে দেশে রাজনীতি করার দিন শেষ হয়ে গেছে। কারণ দেশের মানুষ বুঝতে পেরেছে দেশের স্বার্থ সংরক্ষণ না করে অপপ্রচার চালিয়ে যারা রাজনীতি করতে চায় তারা কোনো দিন জনগণের নেতা হতে পারে না।


 
বুধবার বিকেল ৪টায় দিনাজপুর শহরের ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গনে জেলা ওয়ার্কার্স পাটির আয়োজিত যুদ্ধাপরাধীদের বিচার, `৭২ সালের সংবিধান পুনর্বহাল এবং ওয়াকার্স পাটি ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে জনসভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং শিক্ষা মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান রাশেদ খান মেনন এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘যুদ্ধাপরাধী গোলাম আজম, নিজামী, মুজাহিদ, সাঈদী এবং সাকা চৌধুরীসহ বিএনপি-জামায়াতপন্থিরা একত্রিত হয়ে তাদের বিরুদ্ধে আনীত যুদ্ধাপরাধের বিচার নসাৎ করতে দেশে বিশৃংখলা সৃষ্টির ষড়যন্ত্র করছে। ’

কিছু বিপথগামী লোক সরকারের সুনাম নষ্ট করে টেন্ডারবাজী, চাঁদাবাজি এবং মস্তানি করছে। তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তিনি সরকারের কাছে দাবি জানান। সেই সঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে রেশনিং পদ্ধতি চালু রেখে মজুদদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ারও পরামর্শ দেন।

ওয়াকার্স পাটির নেতা রবিউল আউয়াল খোকার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পলিটব্যুরোর সদস্য মাহামুদুল হাসান মানিক, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কমরেড সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু, কমরেড হবিবুর রহমান বাদশা, কমরেড আব্দুল হক, রফিকুল ইসলাম, রবীন্দ্রনাথ সরেন, সফিকুল ইসলাম শিকদার ও মিষ্টান্ন রায়। সভা পরিচালনা করেন, মঈনউদ্দীন চিশতী।

বাংলাদেশ সময় : ২০২২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।