ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকারের মাথা নষ্ট হয়ে গেছে: নুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
সরকারের মাথা নষ্ট হয়ে গেছে: নুর

ঢাকা: সরকারের মাথা নষ্ট হয়ে গেছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর।

শুক্রবার (১৯ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এমন মন্তব্য করেন।

নুরুল হক নুর বলেন, ভারত খেদাও আন্দোলনই হবে হাসিনা খেদাও আন্দোলন। বাংলাদেশের জনগণ এখন শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের প্রভু ভারতের বিরুদ্ধে গর্জে উঠেছে। ভারতীয় পণ্য বয়কটের আন্দোলনকে গ্রাম-গঞ্জে, পাড়া-মহল্লায়, প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিয়েছে। সরকারের মাথা নষ্ট হয়ে গেছে। এই ভারত খেদাও আন্দোলনই হতে পারে ভারতের মদদপুষ্ট হাসিনা খেদাও আন্দোলন। তাই আজকে তাদের মাথা নষ্ট।

তিনি আরও বলেন, আমরা যারা ভারত বিরোধী আন্দোলন করছি, যারা ভারতের বিরুদ্ধে সোচ্চার, সরকার এখন তাদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তারি পরোয়ানা দিয়ে ভয়ভীতি দেখাচ্ছে। ভারত খেদাও আন্দোলনকেই ভারতের মদদপুষ্ট আওয়ামী লীগকে খেদানোর আন্দোলনে রুপান্তর করে ফ্যাসিবাদের পতন ঘটাতে হবে।

নুর আরও বলেন, শেখ হাসিনা এবং ওবায়দুল কাদের ভারতের কাছে মাথা বিক্রি করে রাজনীতি করছে। ঈদের মধ্যে ইসরায়েলি বিমান বাংলাদেশে কেন এসেছে সেটি শেখ হাসিনা ও ওবায়দুল কাদেররা জবাব দিতে পারবে না। ইসরায়েলের সঙ্গে আমাদের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। সেই ইসরায়েলি বিমান কীভাবে বাংলাদেশে এসেছে? কারা ইসরায়েলি বিমান এনেছে? কারা তাদের অনুমতি দিয়েছে? আওয়ামী লীগ যদি চতুর্থ বারের মতো ক্ষমতায় আসে, ইসরায়েলকে তারা বাংলাদেশে কনসুলেট খুলতে অনুমতি দেবে।

তিনি বলেন, আমাদের দেশের গোয়েন্দা সংস্থা কুকি চিনকে পৃষ্ঠপোষকতা করেছে। তারা এই কুকি চিনকে অস্ত্র দিয়েছে, মালপানি দিয়েছে। তারা তাদের কাজে এই কুকি চিনকে ব্যবহার করেছে। দুধ কলা দিয়ে পোষা সাপ এখন ঠোকর মেরেছে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।