ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত  আবদুল্যাহ আল-মামুন জাবেদ ও ইয়াছিন আরাফাত

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ।  

শনিবার (৬ এপ্রিল) জেলা ছাত্রলীগের প্যাডে সভাপতি রুবাইয়াত রহমান আরাফাত ও সাধারণ সম্পাদক মো. শামছুল হুদা বাপ্পি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগ নোয়াখালী জেলা শাখার এক জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী নোয়াখালী জেলা শাখার আওতাধীন সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি বিলুপ্তি করা হয়েছে।  

একই সঙ্গে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে ছাত্র সমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে এবং ছাত্রলীগ সুবর্ণচর উপজেলা শাখার সাংগঠনিক গতিশীলতা বাড়ানোর লক্ষ্যে সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করার উদ্দেশে আগ্রহী প্রার্থীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত আহ্বান করেছে।  

আগ্রহী প্রার্থীরা আগামী ৮ এপ্রিল থেকে ২২ এপ্রিল রাত ৮টার মধ্যে নোয়াখালী জেলা ছাত্রলীগ কার্যালয়ে জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন।  

এ বিষয়ে নোয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. শামছুল হুদা বাপ্পি সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি বলেন, ২০২০ সালের ১০ অক্টোবর সম্মেলনের মাধ্যমে নির্বাচিত কমিটির উদ্দেশে তিন মাসের জন্য একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেন তৎকালীন জেলা ছাত্রলীগ। কিন্তু দেখা যায় তিন মাস শেষ হয়ে ইতোমধ্যে চার বছর পূর্ণ হতে চলেছে, ওই আহ্বায়ক কমিটি এখনও পর্যন্ত কোনো সম্মেলন করতে পারেনি।

এছাড়া কমিটির ১৫ জনের বেশি সদস্য ইতোমধ্যে বিয়ে করেছেন, অনেকে সরকারি-বেসরকারি চাকরিতে যোগ দিয়েছেন। অনেকের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গেরও অভিযোগ রয়েছে। তাই কেন্দ্রীয় কমিটির সঙ্গে আলোচনা করে জেলা ছাত্রলীগ একটি জরুরি সভা আহ্বান করে এবং ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়েছে। তবে খুব দ্রুত নতুন কমিটি করা হবে।

প্রসঙ্গত, সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্তি হওয়া আহ্বায়ক কমিটির আহ্বায়ক ছিলেন আবদুল্যাহ আল-মামুন জাবেদ ও ১ নম্বর যুগ্ম আহ্বায়ক ইয়াছিন আরাফাতসহ মোট সদস্য সংখ্যা ৩৩ সদস্য।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।