ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লড়াই চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা ইশরাকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
লড়াই চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা ইশরাকের

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পতন আন্দোলনের লড়াই চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা পুনরায় ব্যক্ত করেছেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সোমবার (২৫ মার্চ) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সমানে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে তিনি এ কথা বলেন।

ইশরাক হোসেন বলেন, আমরা হার মানিনি। আমরা হাল ছেড়ে দেইনি। শেখ হাসিনা সরকারকে পতন করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো। এতে যত সময় লাগে, যত জীবন দিতে হয়, যত অত্যাচার-নির্যাতন সহ্য করতে হয় আমরা করবো। একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে এ প্রতিজ্ঞা আপনাদের সামনে করলাম।

তিনি আরও বলেন, আমরা ভয় পাই না, আমরা কারাগারকে ভয় পাই না। জেল-জুলুমকে ভয় পাই না। মামলা-হামলাকে ভয় পায় না। ২৮ অক্টোবর ভয়াবহ নির্যাতন, গুলির মুখে আমরা দাঁড়িয়ে থেকেছি। সরকারের লাঠিয়াল, পেটোয়া বাহিনী সাধারণ জনগণের বুকের ওপর গুলি চালিয়েছে।  

পুলিশের উদ্দেশে বিএনপির এ তরুণ নেতা বলেন, আপনারা সাবধান হয়ে যান। আবার যদি আমাদের বুকে গুলি চালায় তাহলে থানায় থানায় ঘেরাও দিয়ে এর জবাব দেবো। আপনারা কেন আমাদের ওপর অত্যাচার করছেন? আমার ভাইদের গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছেন? বিএনপি নেতাকে না পেয়ে তার বৃদ্ধ মা-বাবাকে ধরে নিয়ে যাচ্ছেন। অপ্রাপ্তবয়স্ক সন্তানদের ধরে নিয়ে যাচ্ছেন।

আওয়ামী লীগের নেতৃত্বকে উদ্দেশ্য করে ইশরাক হোসেন বলেন, আপনারাও রাজনীতি করেন। একটা সৌহার্দপূর্ণ, সম্প্রীতির রাজনীতি কেন প্রতিষ্ঠা করতে পারলেন না। সেটার জন্য আগামী দিন আপনাদের জবাব দিতে হবে।  

বিএনপির ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।