ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘দেশের অর্থনীতিকে অস্থিতিশীল করতে ভারতীয় পণ্য বর্জনের ডাক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
‘দেশের অর্থনীতিকে অস্থিতিশীল করতে ভারতীয় পণ্য বর্জনের ডাক’ ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ইফতার ও ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠান | ছবি: শাকিল

ঢাকা: বিএনপি দেশের অর্থনীতিকে অস্থিতিশীল করতে ভারতীয় পণ্য বর্জনের হাস্যকর পদক্ষেপ নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম।

তিনি বলেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব হঠাৎ তার গায়ের শালটি ফেলে দিয়ে আগুনে পুড়িয়ে দিলেন।

এটা একটা হাস্যকর ঘটনা, ভারতের পণ্য বয়কট করতে হবে। সব সময় আমাদের পণ্য ভারতে যাচ্ছে, ভারতের পণ্য আমাদের দেশে আসছে। আজকের যুগে সবার সাথে সবার বাণিজ্যের সম্পর্ক। এই বাণিজ্যিক সম্পর্ক নষ্ট করতে, আমাদের অর্থনীতিকে অচল করতে, অস্থিতিশীল করতে তাদের (বিএনপি) এই হাস্যকর পদক্ষেপ।

শনিবার (২৩ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ইফতার ও ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভারত বাংলাদেশের প্রকৃত-পরীক্ষিত বন্ধু মন্তব্য করে কামরুল ইসলাম আরও বলেন, আজ তাদের বিরুদ্ধে (ভারত) তাদের (বিএনপি) বিষোদগার। আর মুক্তিযুদ্ধের বিপক্ষের সেই পরাশক্তি আমেরিকার সঙ্গে তাদের বন্ধুত্ব, আমেরিকাই তাদের পছন্দের। তাই তারা (বিএনপি) হাস্যকর পদক্ষেপ নেয়, ভারতীয় পণ্য বর্জনের ডাক দেয়। বাংলাদেশকে অস্থিতিশীল অর্থনীতির দিকে নিয়ে যাওয়াই তাদের মূল উদ্দেশ্য। তারা দেশের মঙ্গল, উন্নয়ন, অগ্রগতি চায় না। দেশকে পেছনের দিকে নিয়ে যেতে চায়।

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে এখন আমরা স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি। আমরা ২০৪১ সালে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি। মানুষের পাশে থেকে মানুষের জন্য, মানুষের মঙ্গলের জন্য, সাধারণ মানুষের দুঃখ মেটানোর জন্য প্রিয় নেত্রী কাজ করছেন। অপরদিকে যারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না, আমাদের ঐতিহাসিক দিনগুলো যারা স্মরণ করে না, যারা মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধের বিরুদ্ধে, তারা আজকে দেশকে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায়। দেশের মানুষকে তারা বার বার বিপদগ্রস্ত করতে চায়। তারা উন্নয়ন-অগ্রগতি চায় না। তারা আমাদের স্মার্ট বাংলাদেশের স্বপ্নকে বানচাল করে দিতে চায়। তারা দেশের উন্নয়ন চায় না বলে, দেশকে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায় বলে আজকে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, আজকে রমজানের দিনে, মার্চ মাসে আমাদের শপথ নিতে হবে, এই অপশক্তিকে বাংলাদেশের রাজনীতি থেকে বিতাড়িত করার। বাংলাদেশের রাজনীতিতে, বাংলাদেশের ক্ষমতায় থাকবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি—এই অবস্থা যতক্ষণ পর্যন্ত সৃষ্টি করতে না পারব, ততক্ষণ পর্যন্ত রাজনীতিতে স্বস্তি ফিরে আসবে না। আসুন অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে যে জায়গায় নিয়ে যাচ্ছেন এবং উনি চাচ্ছেন আমরা সবাই সম্বিলিতভাবে কাজ করে দেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে। আমরা ঢাকার প্রতিটি উপজেলায় এই কাজগুলি করছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ওনার লক্ষ্যটা আমরা সফল করতে পারবো। এজন্য আপনাদের সহযোগিতা দরকার।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।