ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
bangla news

প্রধানমন্ত্রীর বক্তব্যে বাধাগ্রস্ত হচ্ছে বাবু হত্যার বিচার: খোন্দকার দেলোয়ার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৯ ৪:৪৫:৪২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের কারণেই নাটোরে সানাউল্লাহ নূর বাবুর হত্যাকারীরা পার পেয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন বিএনপি’র মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের কারণেই নাটোরে সানাউল্লাহ নূর বাবুর হত্যাকারীরা পার পেয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন বিএনপি’র মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসকাবে বাবুর বিধবা স্ত্রী মহুয়া নূর কচির ডাকা সাংবাদিক সম্মেলনে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

খোন্দকার দেলোয়ার বলেন, ‘প্রধানমন্ত্রীর দায়িত্বহীন বক্তব্যের মাধ্যমে শুধু আসামিদের বাঁচানোর চেষ্টা করা হচ্ছে তাই নয় এতে দেশের আইনি ব্যবস্থাও হুমকির মুখে পড়বে।’

তিনি বলেন, ‘পুলিশ যখন হত্যাকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নেয় ঠিক তখনই প্রধানমন্ত্রী ওই হত্যাকা-ের দায় ছাত্রলীগ যুবলীগ কর্মীদের ওপর থেকে সরিয়ে বিএনপি’র অভ্যন্তরীণ কোন্দল বলে মিথ্যা বক্তব্য দেন।’

খোন্দকার দেলোয়ার বলেন, প্রধানমন্ত্রীর এ বক্তব্য দেশে ন্যায় বিচারকে বাধাগ্রস্ত করবে।

মহুয়া নূর কচি বলেন, ‘হত্যাকাণ্ডের পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যে আমি কিছুটা আশ্বস্ত হয়েছিলাম। কিন্তু পরে প্রধানমন্ত্রীর বক্তব্যে সব আশাই শেষ হয়ে যায়।’

ভিডিও ফুটেজ দেখে দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা হবে বলে ঘোষণা দিয়েছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

পরিস্থিতি উল্টে যাওয়ায় বিএনপি নেতা কর্মীরাই এখন হয়রানির শিকার হচ্ছেন বলেও মন্তব্য করেন মহুয়া নূর।

তিনি বলেন, হত্যাকারিরা এখন মামলা তুলে নিতে উল্টো আমাকে হুমকি দিচ্ছে।

তিন মেয়ে নিয়ে নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন বলেও সাংবাদিক সম্মেলনে জানান সানাউল্লাহ নূর বাবুর বিধবা স্ত্রী।
গত ৮ অক্টোবর নাটোরের বনপাড়ায় দলীয় একটি মিছিলে অংশ নিয়ে প্রতিপক্ষের হামলায় নিহত হন রড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ও পৌর বিএনপি’র সভাপতি সানাউল্লাহ নূর বাবু।

বাংলাদেশ সময় ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-10-19 04:45:42