ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিহত নেতা আব্দুর রশিদের পরিবারের দায়িত্ব নিলো বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
নিহত নেতা আব্দুর রশিদের পরিবারের দায়িত্ব নিলো বিএনপি

ঢাকা: সরকারবিরোধী ‘অসহযোগ আন্দোলনের সময়’ নিহত হওয়া আদাবর থানার ৩০ নং ওয়ার্ড বিএনপির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক আব্দুর রশিদের পরিবারের দেখভালের দায়িত্ব নিয়েছে দলটি।

মঙ্গলবার (৫ মার্চ) রাজধানীর গুলশানে বিএনপির কার্যালয়ে এক অনুষ্ঠানে আব্দুর রশিদের দুই সন্তানের লেখাপড়ার খরচসহ পরিবারের যাবতীয় দায়িত্ব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক গ্রহণ করেন।

 

আব্দুর রশিদের এক মেয়ে স্থানীয় একটি বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে অধ্যয়নরত। আরেক মেয়ের বয়স তিন বছর। বিএনপির অভিযোগ, গত অক্টোবরে বিএনপির আন্দোলনের সময় পুলিশের হাত থেকে রক্ষা পেতে দৌড়াতে গিয়ে মোহাম্মদপুরের একটি বহুতল ভবন থেকে পড়ে আব্দুর রশিদ (৩৫) নিহত হন।  

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া বলেন, আব্দুর রশিদ গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে শহীদ হয়েছেন। তাকে হত্যা করা হয়েছে। এই অবৈধ ক্ষমতা ধরে রাখার জন্য অসংখ্য গণতন্ত্রকামী জনতাকে হত্যা করা হয়েছে। তারপরও জনগণ রাজপথ ছাড়েনি। রাষ্ট্রযন্ত্র দিয়ে সরকার গণমতকে দমিয়ে রাখার অপচেষ্টা করছে। কিন্তু জনতার বিজয় হবেই।  

আমিনুল হক বলেন, আজকে যারা বেঁচে আছেন, তারাও বন্দিশালার মাঝে জীবনযাপন করছেন। সারাদেশকে সরকার বদ্ধ কারাগারে পরিণত করেছে। স্বাধীনতাযুদ্ধের আগে যেমন পশ্চিম পাকিস্তানিরা পূর্ব পাকিস্তানিদের সবকিছু শুষে নিয়েছিল, তেমনি বর্তমান শাসকগোষ্ঠীও জনগণের ভোটাধিকার, বাকস্বাধীনতা ও রাষ্ট্রীয় অর্থ লুণ্ঠন করে বিদেশে পাচার করছে। দেশের জনগণ অর্থের অভাবে ঠিকমত খেতে পারছে না, অথচ আওয়ামী লীগের নেতা-কর্মীদের হাজার হাজার কোটি টাকার মালিক বনে যাচ্ছেন। সব কিছুর একদিন হিসেব দিতে হবে। এবং সব গুম-খুন এবং লুটপাটের বিচার এদেশেই হবে।

এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসী আহমেদ মিষ্টি, আতাউর রহমান চেয়ারম্যান, মহানগর নেতা আলাউদ্দিন সরকার টিপু, তহিনুল ইসলাম তুহিন, হাজী মোহাম্মদ ইউসুফ, মাহফুজ চেয়ারম্যান, এল রহমান, এবিএম আব্দুর রাজ্জাক, আজহারুল ইসলাম সেলিম, মোজাম্মেল হক সেলিম, হাফিজুল ইসলাম শুভ্র, মাহবুবুল হক মন্টু, আহসান উল্লাহ চৌধুরী হাসান, মো. হানিফ, জিয়াউর রহমান জিয়াসহ মহানগর নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৪
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।