ঢাকা, রবিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাজার সিন্ডিকেট ধ্বংসের দায়িত্ব সরকারকেই নিতে হবে: ইনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
বাজার সিন্ডিকেট ধ্বংসের দায়িত্ব সরকারকেই নিতে হবে: ইনু

রাজশাহী: বাজার সিন্ডিকেট ধ্বংসের দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু। সোমবার (৪ মার্চ) বিকেলে রাজশাহী মহানগরীর গণকপাড়া জয় বাংলা চত্বরে জাতীয় যুব জোটের উদ্যোগে রাজশাহী বিভাগীয় সমাবেশের আয়োজন করা হয়।

এতে প্রধান বক্তার বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ইনু বলেন, বিএনপি-জামায়াত জনগণের দুঃখ-কষ্টকে পুঁজি করে ক্ষমতায় যাওয়ার রাজনীতি করছে। তবে বিএনপি-জামায়াতের কাছে সংকট সমাধানের কোনো প্রস্তাব নেই। বিএনপি আন্দোলনের নামে যা করছে তার ভেতরে গণতন্ত্র নেই। বিএনপি-জামায়াত ক্ষমতা ছাড়া আর কিছুই বোঝে না। তাই দেশের যুব সমাজকে দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দুর্দশাগ্রস্ত জনগণের পাশে দাঁড়াতে হবে। এর পাশাপাশি বাংলাদেশের চিরশত্রু মৌলবাদী-জঙ্গিবাদী-তালেবানী শক্তি ও তাদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াতের ক্ষমতা দখলের রাজনীতিও মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতিতে দেশের জনগণ এখন দুঃখ-কষ্টে আছে। সরকার ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাজার সিন্ডিকেট কারসাজি করছে। তাই কোনো অজুহাত না দেখিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য বাজার সিন্ডিকেট ধ্বংস করার দায়িত্ব সরকারকেই নিতে হবে।

এ সময় সমাবেশ থেকে ইনু বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করার দাবি জানান। না হলে বেকার ভাতা দেওয়ার কথা উল্লেখ করে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার জোরালো দাবি জানান।

যুব সমাবেশের যুব জোটের সভাপতি শরিফুল ইসলাম সুজনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় যুব জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতি শরিফুল কবির স্বপন। এ ছাড়া জাসদ কেন্দ্রীয় ও রাজশাহী মহানগর নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।