ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিজের দায়িত্ব পালন না করে সরকারের সমালোচনায় বিএনপি: নানক 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
নিজের দায়িত্ব পালন না করে সরকারের সমালোচনায় বিএনপি: নানক 

ঢাকা: পাট ও বস্ত্রমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নিজের দায়িত্ব পালন না করে সরকারের সমালোচনা করে বিএনপির অভ্যাস।

শনিবার (২ মার্চ) রাজধানী লালমাটিয়া মহিলা স্কুল অ্যান্ড কলেজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

 

এ সময় বেইলি রোডের ঘটনার পর সকল প্রতিষ্ঠানের অগ্নি নির্বাপক ব্যবস্থা রাখায় তাগিদ দেন তিনি।

‘দেশে আইনের শাসন নেই বলেই বেইলি রোডের অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্য প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে জাহাঙ্গীর কবির নানক বলেন, সব কিছুর বিরোধিতা করা বিএনপি মহাসচিবের একটি অভ্যাসে পরিণত হয়েছে। নিজের দায়িত্ব পালন না করে, সরকারের সমালোচনা ও বিরোধিতা করাই তাদের কাজ। অথচ যারা নিহত হয়েছেন তাদের প্রতি বিএনপি কোনো সহানুভূতিও জানায়নি।  


মন্ত্রী বলেন, এটি দুর্ঘটনা না নাশকতা বিষয়টি তদন্ত হচ্ছে। তদন্তের পর আসল ঘটনা বের হবে। যারা ওই ঘটনায় সংশ্লিষ্ট রেস্টুরেন্ট মালিক থেকে শুরু করে যারা সেখানে নিয়ম বহির্ভূতভাবে কাজ করছেন এবং যাদের নিয়মনীতি পালনে বাধ্য করার কথা তারাই সকলেই সতর্ক হবেন।  

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ আগুনটি লাগার পর থেকে আমার চোখের সামনে ভেসে উঠছে ধানমন্ডি সাত মসজিদ রোডটি। যেখানে ব্যাঙ্গের ছাতার মতো রেস্টুরেন্ট গড়ে উঠেছে। সে রেস্টুরেন্টগুলোতে আগুন প্রতিরোধে কোনো ব্যবস্থা আছে বলে আমার জানা নেই।  

আর একটি মানুষকেও যেন এভাবে আগুনে পুড়ে মরতে না হয় এজন্য সংশ্লিষ্টদের নড়ে চড়ে বসতে হবে বলেও উল্লেখ করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
এসকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।