ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এই মর্মান্তিক মৃত্যুর দায় সরকার এড়াতে পারে না: প্রিন্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
এই মর্মান্তিক মৃত্যুর দায় সরকার এড়াতে পারে না: প্রিন্স

ময়মনসিংহ: রাজধানীর বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে শোক প্রকাশ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।  

অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশত মানুষের প্রাণহানির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, এই মর্মান্তিক মৃত্যুর দায় সরকার এড়াতে পারে না।

১৫ বছর একটানা ক্ষমতা জবর দখল করে রাখা সরকার প্রায়ই নিজেদের সক্ষমতা ও শক্তির কথা বলে তৃপ্তির ঢেকুর তুলে। কিন্তু বেইলি রোডের অগ্নিকাণ্ড এবং অসংখ্য মানুষের মর্মান্তিক মৃত্যু প্রমাণ করে সরকার রাষ্ট্রীয় প্রশাসনে কতটা অক্ষম।  

শুক্রবার (১ মার্চ) বিকালে ময়মনসিংহ হালুয়াঘাট উপজেলার গাঙীনা বাজারে দ্রব‍্যমূল‍্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গণসংযোগ শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশে প্রিন্স আরও বলেন, বিদ্যুৎ,গ্যাসের মূল্য বৃদ্ধি নতুন বছরে ডামি সরকারের ডামি উপহার। সরকারের এই ডামি উপহার দেশে বিরাজমান অর্থনৈতিক সংকটকে আরও তীব্র করবে; বৃদ্ধি  পাবে জীবনযাত্রার ব্যয়। তার ওপর বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধি মরার ওপর খাড়ার ঘা। বিদ্যুৎ খাতে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে সরকারের লোকেরা নিজেদের পকেট ভরেছে। সেই লুটপাটের দায় জনগণের ওপর চাপাতে বিদ্যুতের মূল্য বৃদ্ধি করে জনগণের পকেট কাটা হচ্ছে। জনগণের নির্বাচিত সরকার নয় বলেই জনগণের চরম দুঃসময়ে তারা বিদ্যুতের মূল্যবৃদ্ধির মতো গণবিরোধী পদক্ষেপ নিতে পারে।  

সমাবেশে উপস্থিত ছিলেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আসলাম মিয়া বাবুল, হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, ময়মনসিংহ উত্তর জেলা যুব দলের সহ-সভাপতি আব্দুল আজিজ খান,সহ-সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ ,সদস্য মোতালেব হোসেন, বিএনপি নেতা মোরশেদ খানসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।  

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।