ঢাকা, শনিবার, ৪ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

এবার জেলা আওয়ামী লীগের সদস্যপদও হারালেন সুলতান মনসুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৮ ৪:১৯:০০ পিএম

এবার মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সদস্যপদও হারালেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। জেলা আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল নেতা সোমবার একথা নিশ্চিত করেছেন।

মৌলভীবাজার: এবার মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সদস্যপদও হারালেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। জেলা আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল নেতা সোমবার একথা নিশ্চিত করেছেন।

নেতারা বাংলানিউজকে জানান, গত প্রায় তিন দশকে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সবকটি কার্যনির্বাহী কমিটিতে সিনিওর সদস্য হিসেবে থাকতেন সুলতান মনসুর। কিন্তু সদ্যঘোষিত বর্তমান জেলা কমিটির জন্য মৌলভীবাজার আ.লীগের দু’গ্রুপের প্রস্তাবিত দুটি কমিটিতেই সদস্য হিসেবে রাখা হয় সুলতান মনসুরের নাম। কিন্তু কমিটি অনুমোদনের সময় তার নামটি বাদ দেন দলীয় হাইকমান্ড। তার স্থানে রাখা হয় তারই একসময়ের ঘনিষ্ট এক যুবনেতাকে। এরপরই অনুমোদন দেওয়া হয় ৭১ সদস্যবিশিষ্ট চুড়ান্ত কমিটি।

এ ব্যাপারে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দীন সিরাজ সোমবার রাতে বাংলানিউজকে জানান, অনুমোদিত কমিটিতে সুলতান মোহাম্মদ মনসুরের নাম নেই, এটা নিশ্চিত।

উল্লেখ্য, ১/১১ এর পরিবর্তিত প্রেক্ষাপটে আওয়ামী লীগের ‘সংস্কারপন্থী’ নেতা হিসেবে পরিচিতি পান সুলতান মনসুর। ‘সংস্কারপন্থী’ হওয়ার অভিযোগে গত নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত হন সাবেক এ সাংসদ। এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগের কমিটি থেকেও বাদ পড়েন তিনি। সর্বশেষ নিজ জেলা মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের কমিটি থেকেও বাদ দেওয়া হয় তাকে।
এদিকে অনুমোদিত এ কমিটি এখনো আনুষ্ঠানিকভাবে না ঘোষিত হলেও সুলতান মনসুরের বাদ পড়ার খবরে কুলাউড়া ও মৌলভীবাজারসহ সিলেটজুড়ে তার সমর্থকদের মধ্যে আরেক দফা হতাশা নেমে এসেছে।

বাংলাদেশ সময়: ১৪০৫ঘণ্টা, অক্টোবর ১৯,২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-18 16:19:00