ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আইভীর মন্তব্যে বিস্মিত ওয়ার্ড নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
আইভীর মন্তব্যে বিস্মিত ওয়ার্ড নেতারা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে নিয়ে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর মন্তব্যে বিস্মিত হয়েছেন ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের নবগঠিত কমিটির নেতারা।

সভাপতি আনোয়ার হোসেন অবাঞ্ছিত ঘোষণা করায় হতবাক তারা।

 

রোববার (১৮ ফেব্রুয়ারি)এক যৌথ বিবৃতিতে এমন প্রতিক্রিয়া জানিয়েছেন ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের নবগঠিত কমিটির নেতারা।

১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের নবগঠিত কমিটির সভাপতি সৈয়দ ওমর খালেদ এপনের বিবৃতিটি গণমাধ্যমের কাছে পাঠানো হয়।

যৌথ বিবৃতিতে উল্লেখ করা হয়, ১৬ ফেব্রুয়ারি সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী কর্তৃক নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। আমরা মেয়রের মতো দায়িত্বশীল ও উচ্চ মর্যাদাবান পদে অধিষ্ঠিত ব্যক্তির কাছ থেকে এই ধরনের মন্তব্যে বিস্মিত ও হতবাক এবং আমাদের মতো অসংখ্য তৃণমূল নেতাকর্মীদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। আমাদের মতো তৃণমূল নেতাকর্মীরাই বিগত পৌরসভা ও সিটি করপোরেশন নির্বাচনে আপনার বিজয়লাভে সহায়ক শক্তি হিসেবে কাজ করেছি, যার নেতৃত্বে ছিলেন এই অবাঞ্ছিত আনোয়ার হোসেনই।

আইভী আনোয়ারকে নেতা বানিয়েছেন এমন মন্তব্যকে ইঙ্গিত করে সেখানে বলা হয়, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি আনোয়ার হোসেনকে কেউ নেতা বানিয়ে দেননি বরং উনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে অনুপ্রাণিত হয়ে সেই ছাত্রলীগ দিয়ে রাজনৈতিক জীবন শুরু করেন। বহু ঘাত প্রতিঘাত, বিভিন্ন ধাপ- উপধাপ অতিক্রম করে নিজের কর্ম তৎপরতার মাধ্যমেই আজকের এই অবস্থানে নিজেকে প্রতিষ্ঠিত করেন। ১৬ ফেব্রুয়ারি বিকেলে ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে ওই ওয়ার্ডের সভাপতি হিসাবে তার মামা/ খালু মনোয়ার হোসেনকে নির্বাচিত না করায় (যিনি একজন সাংগঠনিক বিতর্কিত ব্যক্তি, যার বিরুদ্ধে দলীয় কার্যালয় বিক্রির অভিযোগ রয়েছে, উপরন্তু যার ভাই বিএনপি নেতা ও ছেলে যুবদলের নেতা) মেয়র শুধু আত্মীয়তার বন্ধনকে অটুট রাখার স্বার্থেই আনোয়ার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন। আমরা তার এই অযাচিত বক্তব্যের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি এবং অবিলম্বে তার এহেন বক্তব্য প্রত্যাহার করার জন্য অনুরোধ জানাচ্ছি।

এতে ওয়ার্ডের আরো নেতাদের স্বাক্ষর সংযুক্ত করা হয়।

এর আগে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জের দেওভোগে ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে পদবঞ্চিত নেতাকর্মীদের এক বৈঠকে মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগ নেত্রী ডা. সেলিনা হায়াৎ আইভী। এসময় এ ওয়ার্ডের পূর্বের কমিটি বহাল ঘোষণা করেন আইভী।

এসময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, আপনারা মনের দুঃখ মনের মধ্যে রেখেছেন কেন এত? আপনাদের তো আমাকে আগে ডাকা উচিত ছিল। আমি রাজনীতি করি আমাকে অনেক কাজ করতে হয়। এই ওয়ার্ডের নতুন কমিটির এপন ও চঞ্চলের বিরুদ্ধে কিছু বলবো না, ওরা ছোট ভাই অবশ্যই ওরা নেতা হওয়ার যোগ্যতা রাখে। কিন্তু এই আওয়ামী লীগের এটা কী লজ্জাজনক ঘটনা! এই আনোয়ার কাকা (মহানগর আওয়ামী লীগের সভাপতি) তার প্রতিহিংসাপরায়ণ মনোভাব নিয়ে মনোয়ারকে ঘায়েল করার জন্য, দেওভোগ আওয়ামী লীগকে বোঝানোর জন্য যে আমি যাকে চাই সেই হতে পারে। এই কারণে তিনি এই দুটি নাম ঘোষণা করে আমাদের সবাইকে অসম্মানিত করেছেন। যারা এই দেওভোগকে এইভাবে নেতৃত্ব দিয়ে আসছেন আমাদের সেই পূর্বপুরুষকে অসম্মানিত করেছেন তিনি। উনাকে (আনোয়ার) আমি আজকে এখানে দাঁড়িয়ে দেওভোগের মানুষ হিসেবে অবাঞ্ছিত ঘোষণা করলাম।

বৈঠকের পরেই ১৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক পদপ্রার্থী সাব্বির আহমেদ সাগরের নেতৃত্বে পদবঞ্চিত নেতাকর্মীরা সন্ধ্যা ৭টার দিকে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে এসে তালা লাগিয়ে দেন।  

এ সময় তারা ঘোষিত ওয়ার্ড কমিটি ভুয়া ও সেখানে যোগ্যদের বঞ্চিত করা হয়েছে বলে দাবি করেন। পরে নেতাকর্মীরা মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেনের বিরুদ্ধে স্লোগান দেন এবং তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

পরে রোববার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কার্যালয়ে তালা খুলে প্রবেশ করেন তালা লাগিয়ে দেওয়া নেতাকর্মীরা। নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর কথায় তারা তালা খুলে দেন বলে জানান তালা লাগিয়ে দেয়া ১৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক পদপ্রার্থী সাব্বির আহমেদ সাগর। এর আগে ৪৮ ঘণ্টায় সেখানে উপস্থিত হননি মহানগর আ.লীগের সভাপতি আনোয়ার হোসেনসহ কেউই।  

গত ১২ ফেব্রুয়ারি রাতে মহানগর আওয়ামী লীগের ১৭টি ওয়ার্ডের কমিটি ঘোষণা করা হয়। মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক খোকন সাহা মহানগর আওয়ামী লীগের ১১ থেকে ২৭ নম্বর ওয়ার্ডের কমিটি ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
এমআরপি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ