ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

রাজনীতি

ফরিদপুরে জাকের পার্টির দুদিনব্যাপী বিশ্ব ইসলামী সম্মেলন শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
ফরিদপুরে জাকের পার্টির দুদিনব্যাপী বিশ্ব ইসলামী সম্মেলন শুরু

ফরিদপুর: জাকের পার্টির প্রতিষ্ঠাতা বিশ্বওলী হযরত মাওলানা শাহসূফী খাজা ফরিদপুরী (র:) ছাহেবের ওফাত স্মরণে দু'দিনব্যাপী বিশ্ব ইসলামী সম্মেলন শুরু হয়েছে।  

সম্মেলনে অংশগ্রহণের জন্য দেশের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার ভক্ত ও আশেকানরা জমায়েত হচ্ছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) ফরিদপুরের সদরপুর উপজেলার বাইশরশি জাকের মঞ্জিলে দুইদিনব্যাপী এ বিশ্ব ইসলামী সম্মেলন শুরু হয়।

আজ শুরু হওয়া এ সম্মেলন চলবে আগামীকাল মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) পর্যন্ত। বিশ্ব ইসলামী সম্মেলনের মূল ভেন্যু বাইশরশি মিল মাঠে এখন সাজ সাজ রব।  

জানা যায়, কয়েক লাখ শান্তিকামী মুসলমান, সেই সঙ্গে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়েরও লাখো শান্তিকামী মানুষের জন্য বিশাল এলাকা জুড়ে আলাদা আলাদা প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। সেখানে ইবাদত বন্দেগী, আহার, বিশ্রাম, ওয়াজ নসিহত, প্রাথমিক চিকিৎসা, শৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা বিধানের লক্ষ্যে সিসি টিভি, ট্রাফিক নিয়ন্ত্রণ, অগ্নিনির্বাপনসহ নানা আয়োজন করা হয়েছে। ৫৮টি ডিপার্টমেন্ট বিশ্ব ইসলামী সম্মেলনের সফল আয়োজনে এক যোগে কাজ করছে।

পুরো আয়োজন পরিচালনা ও তত্ত্বাবধান করছেন জাকের পার্টির চেয়ারম্যান ও বিশ্ব জাকের মঞ্জিল ফাউন্ডেশন ট্রাস্টের চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল।  

আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার-এই দুইদিনের ইসলামী সম্মেলনে যোগদানের লক্ষ্যে সারা দেশে জাকের পার্টির ২৪টি সহযোগী সংগঠন, মহিলা ফ্রন্ট ও ছাত্রী ফ্রন্ট এক যোগে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে। বিশ্ব ইসলামী সম্মেলনের সফলতায় বহির্বিশ্বেও ব্যস্ত জাকের পার্টির নেতাকর্মী ও শুভানুধ্যায়ীরা।

বাংরাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।