ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ডামি সরকার বিচার ব্যবস্থাকে কলঙ্কিত করেছে: সেলিমা রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
ডামি সরকার বিচার ব্যবস্থাকে কলঙ্কিত করেছে: সেলিমা রহমান

ঢাকা: অবৈধ ডামি সরকার দেশের বিচার ব্যবস্থাকে কলঙ্কিত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম কর্তৃক আয়োজিত ‘নারী সমাজের ওপর অপমানের শেষ কোথায়?’ শীর্ষক এক মানববন্ধন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সেলিমা রহমান বলেন, আজকের এই মানববন্ধন প্রতিবাদের নয়, এটা প্রতিরোধের মানববন্ধন। আজকের এই ডামি সরকারের সোনার ছেলেরা জাহাঙ্গীরনগরে এক নারীকে ধর্ষণ করেছে। আওয়ামী লীগ এই সোনার ছেলেদের হাতে অস্ত্র ও লাঠি তুলে দিয়েছে। যার ফলে এই সোনার ছেলেরা একপ্রকার সোনার সোহাগায় পরিণত হয়েছে। এই দেশে এই সোনার ছেলেদের বিরুদ্ধে কারও কাছে বিচার চাওয়া যাবে না। কারণ, এই অবৈধ ডামি সরকার দেশের বিচার ব্যবস্থাকে কলঙ্কিত করেছে।

তিনি বলেন, যারা জোর করে দখল করে সেটাকেই বলে ধর্ষণ। আজকে সারা দেশ ধর্ষিত। আজকে সমগ্র বাংলাদেশে আমরা বিচার চাই না। কার কাছে বিচার চাইবো ? যেখানে প্রক্টোর, প্রিন্সিপাল, আইনশৃঙ্খলা বাহিনী, পুলিশ-প্রশাসন, বিচার বিভাগ যারা দালালি করে চুপ করে বসে থাকে তাদের কাছে কিসের বিচার? আন্দোলন করে এই সরকারকে বিতাড়িত করতে হবে। তাই এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে দেশের মানুষকে এক হয়ে রাজপথে নেমে আসতে হবে। এর মাধ্যমেই আমাদের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে হবে।

মানববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু। তিনি বলেন, বর্তমান সরকার মানুষের সকল অধিকার হরণ করেছে। ২০১৮ সালে এক নারী আওয়ামী লীগের নেতাকর্মীদের কথায় ভোট না দেওয়ায় তাকে ধর্ষণ করা হয়েছে। এইটাই মূলত আওয়ামী লীগের চরিত্র। তাদের মূল কাজ হচ্ছে মানুষে অধিকার হরণ করা এবং দেশ থেকে রাজনীতিকে বিতাড়িত করা। পাশাপাশি দেশের অর্থনীতি ধ্বংস করা। যা তারা ১৯৭৪ সালেও করেছিল, যার ফলে দুর্ভিক্ষ হয়েছিল।

অচিরেই বাংলাদেশের জনগণ আওয়ামী লীগকে রাজনীতি থেকে নিষিদ্ধ করবে মন্তব্য করে মিন্টু আরও বলেন, বাংলাদেশের জনগণের এবং বিএনপির নেতাকর্মীদের একটাই কাজ- তা হচ্ছে শান্তিপূর্ণভাবে আন্দোলন করে এই সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করা। আওয়ামী লীগের এক নেতা বলেছেন, বিএনপির রাজনীতি নাকি নিষিদ্ধ করা হবে। আমি বলব, অচিরেই বাংলাদেশের জনগণ আওয়ামী লীগকে নিষিদ্ধ করবে। তাদেরকে আর রাজপথে দেখতে পাবেন না।

মানববন্ধনের সঞ্চালনা করেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, সাংবাদিক নেতা রুহুল আমীন গাজী, কেদের গণি চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬,  ২০২৪
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।