ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিশ্ব বুঝতে পেরেছে এদেশে সভ্য লোকের থাকার পরিস্থিতি নেই: গয়েশ্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
বিশ্ব বুঝতে পেরেছে এদেশে সভ্য লোকের থাকার পরিস্থিতি নেই: গয়েশ্বর মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আজকের পরিস্থিতিতে বিশ্ববাসী বুঝতে পেরেছে, এদেশে কোনো সভ্য লোকের বাস করার মতো পরিস্থিতি নেই। এরা (আওয়ামী লীগ) আমাদের একটা অসভ্য জাতির দিকে ঠেলে দিচ্ছে।

 

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত নারী সমাজের ওপর অপমানের শেষ কোথায়- শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আবাসিক হলে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ছাত্রলীগের কড়া সমালোচনা করেন গয়েশ্বর চন্দ্র রায়।

মিয়ানমারের মর্টার শেলে বাংলাদেশে দুজনের নিহত হওয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিএনপির এ নেতা বলেন, আজ রাখাইন থেকে সৈন্যরা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়। আবার তাদের নিক্ষেপ করা বোমায় এ দেশের মানুষ আহত ও নিহত হয়। এটি আসলে কীসের লক্ষণ, আমার জানা নেই। বিএসএফ এত লোককে গুলি করে মারল, এর বিরুদ্ধে কোন ব্যবস্থাই সরকার নিল না। এমনকি একটা প্রতিবাদ পর্যন্ত করলেন না।  

তিনি বলেন, আগে যখন বিডিআর ছিল, তখন বিএসএফের দিক থেকে একটা গুলি করলে জবাবে এপার থেকে দশটা গুলি করা হতো। কিন্তু এখন এর কোন প্রতিবাদ না করে উলটো তাদের সঙ্গে এক হয়ে নাস্তা করেন।  

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আইনমন্ত্রী যখন বললেন সাগর-রুনির হত্যা মামলার রায় পঞ্চাশ বছরেও হবে না। তাদের ক্ষমতায় রাখলে এদেশের কেউ নিরাপদে থাকবে না। মান-সম্মান তো দুরের কথা, জীবনটা নিয়েও বেঁচে থাকার কোনো সুযোগ থাকবে না।

তিনি বলেন, আদালত যদি অন্ধ হয়ে যায় এবং বিচার বিভাগ যদি পঙ্গু হয়ে যায়, আর বিচারকদের বিবেক যদি জাগ্রত না হয়, তারা শুধুমাত্র চাকরি করার জন্য সরকারের পক্ষে কথা বলেন, তাহলে দেশের বিচার বিভাগ কলঙ্কিত হয়ে যায়। আদালতের প্রতি মানুষের যথেষ্ট সম্মানবোধ আছে। বিচার বিভাগই পারে এ করুণ অবস্থা থেকে মানুষকে মুক্ত করতে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। সঞ্চালনা করেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী।  

এ সময় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো শাহজাহান, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু, সাংবাদিক নেতা রুহুল আমীন গাজী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।