ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আতাউর রহমান খান কায়সারের দোয়া ও মিলাদ অনুষ্ঠিত

সিনিয়র করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১০
আতাউর রহমান খান কায়সারের দোয়া ও মিলাদ অনুষ্ঠিত

ঢাকা: সদ্য প্রয়াত আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও মুক্তিযুদ্ধের সংগঠক আতাউর রহমান খান কায়সারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালযে এ মিলাদ মাহফিল দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।



দোয়া অনুষ্ঠানে আতাউর রহমান খান কায়সারের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ওয়ান ইলেভেনের পর তিনি দলের পক্ষ্যে সাহসী ভূমিকা রেখেছিলেন।

তিনি বলেন, ‘ওয়ান ইলেভেনের পর আমাদের দলের কয়েকজন নেতা শেখ হাসিনাকে বাদ দিয়ে আওয়ামী লীগের রাজনীতির সংস্কার প্রস্তাব আনেন। তখন আতাউর রহমান খান কায়সার বলেছিলেন, শেখ হাসিনাকে বাদ দিয়ে যারা দলের সংস্কার প্রস্তাব এনেছেন বরং তাদের বাদ দেয়া উচিত। ’

সৈয়দ আশরাফ বলেন, ‘সেদিন খান কায়সারকে অনেক হুমকি-ধামকি দেওয়া হয়েছিলো কিন্তু শেখ হাসিনার মুক্তির লক্ষ্যে তিনি সব সময় অকুতোভয় ও দৃঢ়চিত্ত ছিলেন। ’

আশরাফ বলেন, তিনি গণতন্ত্রকে পুনরুদ্ধার এবং সাংবিধানিক শাসন প্রতিষ্ঠায় সব সময়ই লড়াই-সংগ্রাম করেছেন। মুক্তিযুদ্ধেও তার গুরুত্বপূর্ণ অবদান ছিলো।

তখন তিনি মস্কোয় বাংলাদেশের রাষ্ট্রদুত ছিলেন উল্লেখ করে সৈয়দ আশরাফ বলেন, ‘আমাদের মুক্তিযুদ্ধে আমেরিকা, চীন বিরোধিতা করেছিলো। এই সময় রাশিয়ার সঙ্গে সম্পর্ক রক্ষায় তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন। ’

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এমপি, মহানগর নেতা এমএ আজিজ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ কেন্দ্রীয় ঢাকা মহানগরের নেতাকর্মীরা উপস্থিত।

এর আগে দলীয় কার্যালয়ে দিনব্যাপী কোরআন খানি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ৯ অক্টোবর শনিবার মৃত্যুবরণ করেন আতাউর রহমান খান কায়সার।

বাংলাদেশ সময় ১৮.২০, অক্টোবর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad