bangla news

সিরাজগঞ্জে ট্রেন দুর্ঘটনা: বিএনপির ৯সদস্যের গণ তদন্ত কমিশন গঠন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৭ ৬:৫৮:৪০ এএম

সিরাজগঞ্জে গত ১১ অক্টোবর খালেদা জিয়ার সভাস্থলের পাশে ট্রেন চাপায় ৭জনের মর্মান্তিক মৃত্যুসহ শতাধিক আহত ও রেলে অগ্নিসংযোগের কারণ অনুসন্ধানে বিএনপির পক্ষ থেকে ৯সদস্যের গণ তদন্ত কমিশন গঠন করা হয়েছে।

ঢাকা: সিরাজগঞ্জে গত ১১ অক্টোবর খালেদা জিয়ার সভাস্থলের পাশে ট্রেন চাপায় ৭জনের মর্মান্তিক মৃত্যুসহ শতাধিক আহত ও রেলে অগ্নিসংযোগের কারণ অনুসন্ধানে বিএনপির পক্ষ থেকে ৯সদস্যের গণ তদন্ত কমিশন গঠন করা হয়েছে।

রোববার বিএনপি চেয়ারপারসন ও সংসদে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া সুপ্রিম কোট বারের সভাপতি খন্দকার মাহবুব হোসেনকে চেয়ারম্যান ও প্রাক্তন সচিব সহিদ আলমকে সদস্য সচিব করে এ কমিশন গঠন করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন- জাতীয় প্রেসকাবের সভাপতি শওকত মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবাইদুল ইসলাম, বিএসএমএমইউএর সাবেক প্রো-ভিসি প্রফেসর ডা: আব্দুল মান্নান মিয়া, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি সানাউল্লাহ মিয়া, প্রাক্তন পুলিশ সুপার আকতার আলী, জাতীয় মহিলা আইনজীবী সমিতির ভাইস প্রেসিডেন্ট ফাহিমা নাসরীন মুন্নী, সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি ইসমাইল হোসেন হাসু।

তদন্ত কমিশন সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনাক্রমে, সাক্ষ্য-প্রমাণাদি নিয়ে ও বিদ্যমান আইন ও বিধি অনুসরণ করে তদন্ত কার্য পরিচালনা করবেন বলে বিএনপির পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে ট্রেন দুর্ঘটনার সার্বিক বিষয়ে সরকারের গৃহীত ব্যবস্থা সম্পর্কে জনমনে সন্দেহ ও বিভ্রান্তি সৃষ্টির প্রেক্ষাপটে দুর্ঘটনার সুষ্ঠু তদন্ত ও সংশ্লিষ্ট বিষয়ে প্রকৃত কারণ উদঘাটন ও জনসম্মুখে তা তুলে ধরার জন্যই কমিশন গঠন করার হয়েছে বলে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-10-17 06:58:40