ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক গ্রেপ্তার আব্দুল আহাদ খান জামাল।

সিলেট: নাশকতা মামলায় গ্রেপ্তার হয়েছেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল আহাদ খান জামাল।  বুধবার (১০ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে মহানগরের ঝেরঝেরি পাড়া থেকে তাকে গ্রেপ্তার করে কোতোয়ালি পুলিশ।

 

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মঈন উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, আগের একটি নাশকতা মামলায় পরোয়ানা থাকায় আব্দুল আহাদ খান জামালকে গ্রেপ্তার করা হয়েছে।  

আব্দুল আহাদ খান জামাল এর আগে গত বছরের ২৭ মে নাশকতা মামলায় গ্রেপ্তার হন। ওই মামলায় কারাভোগ করে জামিনে বের হন। এরপর সরকারের নির্বাচন বর্জনের আন্দোলন, রাতে মশাল মিছিল, নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচিতে সোচ্চার ছিলেন।  

এদিকে জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেছেন সিলেট জেলা বিএনপি।  

বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতাদের জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, সরকার জনবিচ্ছিন্ন হয়ে এখন বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার-নির্যাতনের উৎসবে মেতে উঠেছে। দেশবাসী বিএনপির নেতৃত্বে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরে পাওয়ার জন্য চূড়ান্ত আন্দোলন করছে। এসব মামলা, হামলা ও গ্রেপ্তার-নির্যাতন করে গণতান্ত্রিক আন্দোলনকে বন্ধ করা যাবে না। অবিলম্বে বিএনপি নেতা আব্দুল আহাদ খান জামালসহ গ্রেপ্তারকৃত সব বন্দিদের নিঃশর্ত মুক্তি দিয়ে দায়েরকৃত সব গায়েবি মামলা প্রত্যাহার দাবি করে বলেন, অন্যায় মজলুম জনতা স্বৈরাচার সরকারকে ক্ষমা করবে না।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।