ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কর্মী-সমর্থকদের গ্রেপ্তারের প্রতিবাদ

সড়ক অবরোধ, রাস্তায় বসে পড়েছেন লতিফ সিদ্দিকী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
সড়ক অবরোধ, রাস্তায় বসে পড়েছেন লতিফ সিদ্দিকী

টাঙ্গাইল: টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের নির্বাচনী সহিংসতার মামলায় কর্মী-সমর্থকদের গ্রেপ্তারের ঘটনায় টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক সড়কের কালিহাতী থানার সামনের রাস্তায় অবস্থান নিয়েছেন সদ্য নির্বাচিত স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী। কর্মী-সমর্থকদের নিয়ে রাস্তায় বসে সড়ক অবরোধ করেছেন তিনি।

বড় ভাইয়ের অবরোধের খবর পেয়ে কালিহাতী ছুটে এসেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তম। বর্তমানে তিনি কালিহাতী থানায় অবস্থান করছেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুর ১টায় কালিহাতী থানার সামনের রাস্তা অবরোধ করেন লতিফ। বিকেল সাড়ে তিনটা পর্যন্ত তার অবরোধ চলছে। এতে সড়কের দুই পাশে শত শত গাড়ি আটকা পড়েছে। ভোগান্তিতে পড়েছেন হাজারো যাত্রী।

জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনের পরদিন সোমবার (৮ জানুয়ারি) কালিহাতীর নাগবাড়ীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুমের বাড়িতে হামলার ঘটনা ঘটে। আব্দুল কাইয়ুম আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোজাহারুল ইসলাম তালুকদারের অনুসারী।

এ ঘটনায় কয়েকজনের নাম উল্লেখ ও অজ্ঞাত কয়েক ব্যক্তিকে আসামি করে কালিহাতী থানায় মামলা দায়ের করা হয়। মামলার পর কালিহাতী থানা পুলিশ এজাহারভুক্ত মনির সওদাগর ও লাট মিয়া নামে দুই যুবকসহ ছয়জনকে গ্রেপ্তার করে। তারা সবাই লতিফ সিদ্দিকীর অনুসারী এবং তার পক্ষে নির্বাচন পরিচালনা করেন।

মঙ্গলবার দুপুরে লতিফ সিদ্দিকীর অনুসারী সাবেক চেয়ারম্যান হাসমত আলী ও মোশারফ হোসেন সিদ্দিকী থানায় যান মনির ও লাটের খোঁজ নিতে। এ সময় পুলিশের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। পরে তাদের আটক করে পুলিশ।

এ খবর ছড়িয়ে পড়লে সদ্য নির্বাচিত স্বতন্ত্র প্রার্থী লতিফ সিদ্দিকী ও তার অপর ছোট ভাই আজাদ সিদ্দিকী  নিজেদের শত শত নেতাকর্মী নিয়ে থানার সামনে অবস্থান নেন। তারা তারা গ্রেপ্তারকৃতদের ছেড়ে দেওয়ার দাবিতে রাস্তায় বসে পড়েন। পরে থানা থেকে হাসমত আলী ও মোশারফ হোসেন সিদ্দিকীকে ছেড়ে দিলেও এজাহারভুক্ত দুই আসামিসহ সবাইকে গ্রেপ্তার রেখেছে।

এ ঘটনার পর আওয়ামী লীগের মনোনীত পরাজিত প্রার্থী মোজাহারুল ইসলাম তালুকদারও তার নেতাকর্মীদের নিয়ে থানার দিকে আসতে থাকেন। সংঘর্ষ এড়াতে পুলিশ দুই পক্ষের মধ্যে অবস্থান নিয়ে তাদের অন্যত্র সরিয়ে দেয়।

এদিকে, বড় ভাইয়ের অবস্থান ধর্মঘটের খবর পেয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী কালিহাতীতে ছুটে আসেন। তিনি বর্তমানে থানায় অবস্থান করছেন।

লতিফ বা কাদের সিদ্দিকীর সঙ্গে এ বিষয়ে কথা বলা সম্ভব হয়নি। তবে টাঙ্গাইল পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, হামলার ঘটনায় মামলা হয়েছে। দুজন এজাহারভুক্ত আসামিসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আইন তার নিজস্ব গতিতে চলবে। পুলিশ কর্মকর্তারা অবরোধ তুলে নেওয়ার জন্য তাদের অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।