ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মঙ্গলবার ঢাকায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
মঙ্গলবার ঢাকায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ

ঢাকা: ‘ডামি’ নির্বাচন বাতিল করে জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেল ৩টায় বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ-মিছিল কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।  

সোমবার (৮ জানুয়ারি) বিকেলে পুরানা পল্টনে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের জরুরি সভায় সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ এ কর্মসূচি ঘোষণা করেন।

 

তিনি বলেন, সরকারের জবরদস্তি, ভয়ভীতি ও লোভ-লালসা উপেক্ষা করে অধিকাংশ জনগণ ভোট বর্জন করে সরকারকে সতর্ক সংকেত দেখিয়েছে। জনমত উপেক্ষা করে সরকার গঠিত হলে রাজনৈতিক সংকট তীব্র হবে।

মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দেশের জনগণ সরকারের প্রহসনের ডামি নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখান করেছে। জনগণ সরকারের প্রহসনের নির্বাচনে ভোট দেয়নি। এটি কোনো গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না। প্রহসনের এ ডামি নির্বাচন বাতিল করে অবিলম্বে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কৃষিবিদ আফতাব উদ্দিন, কে এম আতিকুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।