ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টানা চতুর্থবার এমপি হলেন টিপু মুনশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
টানা চতুর্থবার এমপি হলেন টিপু মুনশি

নীলফামারী: দ্বাদশ সংসদ নির্বাচনে রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা ) আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এ ফলাফলে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

 

তিনি ১ লাখ ২১ হাজার ৬২২ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মোস্তফা সেলিম বেঙ্গল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৪১ হাজার ৬৭১ ভোট। এ আসনে মোট ভোট দিয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৩১৬ জন।

রোববার (৭ জানুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তা ও রংপুর জেলা প্রশাসক মোবাশ্বের হাসান তার কার্যালয়ে এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা।  

এ আসনে মোট ভোটার ৪ লাখ ৭৮ হাজার ৩৮৩ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৪৩ হাজার ৩৩০ জন, পুরুষ ২ লাখ ৩৫ হাজার ৪৯ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৪ জন। দুটি উপজেলা নিয়ে গঠিত এ আসনের ১৬৩টি ভোটকেন্দ্রের ৯৭৭টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

টানা চতুর্থবার এমপি নির্বাচিত হয়েছেন টিপু মুনশি। ২০০৮ সালের নবম, ২০১৪ সালের দশম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

এরমধ্যে দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পরবর্তিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাণিজ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়ে এখন পর্যন্ত তা পালন করছেন তিনি।

বাংলাদেশ সময়: ০৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৪
এসএএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।