ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কেন্দুয়ায় পাঁচটি ভোট কেন্দ্রের সামনে আগুন জ্বালিয়ে বিএনপির প্রতিবাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
কেন্দুয়ায় পাঁচটি ভোট কেন্দ্রের সামনে আগুন জ্বালিয়ে বিএনপির প্রতিবাদ

নেত্রকোনা: নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের পাঁচটি ভোট কেন্দ্রের সামনে আগুন জ্বালিয়ে ডামি নির্বাচনের প্রতিবাদ জানিয়েছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।  

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে ও শুক্রবার রাতে এসব কেন্দ্রের সামনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে বিএনপির নেতাকর্মীরা।

বিভিন্ন সূত্রে জানা যায়, শনিবার দুপুরে কেন্দুয়া পৌর শহরের পারভীন সিরাজ মহিলা কলেজের ফটকের সামনে, শুক্রবার রাতে দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ফটকের সামনে, ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফটকের সামনে, বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফটকের সামনে ও দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ফটকের সামনে আগুন জ্বালিয়ে ডামি নির্বাচন বাতিলের দাবি জানান জেলা বিএনপি নেতা কেন্দুয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র মো. দেলোয়ার হোসেন ভুঁইয়া দুলালের কর্মী সমর্থকরা।  

এ সমস্ত ভোট কেন্দ্রের প্রধান ফটকের সামনে আগুন জ্বালিয়ে ব্যতিক্রম প্রতিবাদ কর্মসূচি পালন করেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় বিএনপি নেতাকর্মীরা অবিলম্বে শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও ডামি নির্বাচন বাতিলের দাবিতে নানা ধরনের স্লোগান দেন।

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. সেলিম মিঞা বলেন, খবর পেয়ে রাতেই ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেছি। ওই সব ভোট কেন্দ্রে দায়িত্বরত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীসহ সংশ্লিষ্টরা দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে আগুন নিভিয়ে ফেলায় তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। আগুনে দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি দরজার কিছুটা ক্ষতি হয়েছে।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ লুৎফর রহমান বলেন, কেন্দুয়ার পাঁচটি ভোট কেন্দ্রের সামনে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে। এতে ভোট কেন্দ্রের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।  

তিনি আরও জানান, ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতেই এ ঘটনা ঘটানো হয়েছে। দুর্বৃত্তদের  চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।