ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার ভোট নয়, ফলাফল ঘোষণা করতে যাচ্ছে: গণতন্ত্র মঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
সরকার ভোট নয়, ফলাফল ঘোষণা করতে যাচ্ছে: গণতন্ত্র মঞ্চ

ঢাকা: সরকার ভোট নয়, ফলাফল ঘোষণা করতে যাচ্ছে। এই ঘোষণা দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না, সারা দুনিয়ার কোথাও গ্রহণযোগ্য হবে না—বলেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) একতরফা ভোট বর্জনের আহ্বানে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এ কথা বলেন তারা। সমাবেশ শেষে গণসংযোগ ও মিছিল করেন মঞ্চের নেতাকর্মীরা।

গণসংযোগপূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমম্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সাধারণ সম্পাদক শহীদ উদ্দীন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার। সভা পরিচালনা করেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর সদস্য তরিকুল সুজন।

সমাবেশে নেতৃবৃন্দ সেগুন বাগিচা স্কুলের সামনে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মিছিলে আওয়ামী লীগের গুন্ডাবাহিনীর হামলা ও ব্যানার কেড়ে নিয়ে জ্বালিয়ে দেওয়া এবং বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, কেন্দ্রীয় সংগঠক আইয়ুব আলী, কেন্দ্রীয় সংগঠক কবি জামাল শিকদার এবং ঢাকা মহানগরের নেতা মেহেদী হাসানকে হামলা করে পিটিয়ে আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নেতৃবৃন্দ বলেন, সরকার স্বেচ্ছামৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। আগামী ৭ তারিখ সরকার ও প্রশাসন মিলে এদেশের মালিক নাগরিকদের আবার অপমান করতে যাচ্ছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একই ভাবে করেছিল। ভোটকেন্দ্রে মানুষ আনার জন্য আইন আদালত, হুমকি-ধামকি ও টাকার লোভ দেখাচ্ছে।

গণতন্ত্র মঞ্চের নেতারা আরও বলেন, সরকার ভোট নয় ফলাফল ঘোষণা করতে যাচ্ছে। এই ঘোষণা এদেশের মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না, সারা দুনিয়ার কোথাও গ্রহণযোগ্য হবে না।

সকল ভয়-ভীতি দমন পীড়ন মোকাবিলা করে ঐক্য বজায় রেখে এবং ৭ জানুয়ারি ভোট বর্জনের মাধ্যমে নতুন গণপ্রতিরোধের সূচনা করার জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।