ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এটাই আমার শেষ নির্বাচন: নাহিদ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
এটাই আমার শেষ নির্বাচন: নাহিদ

সিলেট: প্রবাসী অধ্যুষিত গোলাপগঞ্জ-বিয়ানীবাজার। এ দুই উপজেলা নিয়ে গঠিত সিলেট-৬ আসন।

১৯৯১ সাল থেকে গুরুত্বপূর্ণ এ আসনটিতে জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আসছেন নুরুল ইসলাম নাহিদ।

১৯৯৬ সালে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০০১ সালে স্বতন্ত্র প্রার্থী মকবুল হোসেনের কাছে হেরে যান অল্প ভোটে। এরপর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। নবম, দশম ও একাদশ (২০০৮, ২০১৪ ও ২০১৮) টানা তিন মেয়াদে এ আসনের সংসদ সদস্য তিনি। দায়িত্ব পালন করেছেন শিক্ষামন্ত্রী হিসেবে।

এ জাতীয় নেতার হাতেই দ্বাদশ জাতীয় সংসদ নৌকা তুলে দিয়েছে আওয়ামী লীগ। আর নৌকা প্রতীকে নির্বাচনী বৈরী হাওয়ায় কুশিয়ারার উল্টো স্রোতে নাহিদ। ভোটের মাঠে তিন শক্ত প্রতিদ্বন্দ্বীকে মোকাবিলা করতে হচ্ছে তাকে। তারা হলেন, তৃণমূল বিএনপির চেয়ারপারসন সোনালী আঁশ প্রতীকে সরকারের সাবেক জাদরেল আমলা শমসের মবিন চৌধুরী, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সেলিম উদ্দিন এবং নিজ দলের আরেক নেতা ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সরওয়ার হোসেন।

তাইতো বিয়ানীবাজার-গোলাপগঞ্জবাসীর হৃদয় জয় করতে অতীতের ন্যায় ভোটারের দ্বারে দ্বারে যাচ্ছেন নুরুল ইসলাম নাহিদ। নির্বাচনী এলাকার মানুষের প্রতি প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছেন বারবার নির্বাচিত করায়।

বুধবার (০৩ জানুয়ারি) বিয়ানীবাজার পৌরশহরে শেষ নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে অনেকটা আবেগাপ্লুত হয়ে নুরুল ইসলাম নাহিদ বলেন, ১৯৯১ সাল থেকে আপনাদের অকুণ্ঠ সমর্থন পেয়ে বারবার নির্বাচিত হয়েছি। আমার বয়স হয়েছে। এটি আমার শেষ নির্বাচন, আশা করি অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে ৭ জানুয়ারি আপনাদের জনরায় আমার পক্ষে থাকবে।

তিনি বলেন, শেখ হাসিনা দেশের উন্নয়ন করেছেন, বিয়ানীবাজারবাসী বঞ্চিত হবেন না। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের যাত্রা শুরু হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে। দীর্ঘ পনের বছরে দেশে ঈর্ষণীয় উন্নয়ন কাজ হয়েছে। যার ফল ভোগ করছেন সতের কোটি মানুষ।

নিজ এলাকার উন্নয়ন ফিরিস্তি তুলে ধরে তিনি বলেন-সিলেট-বিয়ানীবাজারে ছয় লেনের মহাসড়ক, গোলাপগঞ্জ-ঢাকা দক্ষিণে চার লেনের মহাসড়ক স্থাপনসহ কুশিয়ারা নদীর বহরগ্রাম-শিকপুর ব্রিজ নির্মাণ ও নদীর ছয় কিলোমিটার অংশের ভাঙন রোধের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আগামী পাঁচ বছর হবে উন্নত দেশে যাত্রার পাঁচ বছর, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পাঁচ বছর। তাই শেষবারের মতো তাকে নির্বাচিত করার জন্য নৌকা প্রতীকে ভোট দিতে জনতার প্রতি আহ্বান জানান।

একটি বিশেষ মহল আওয়ামী লীগের নেতাদের জড়িয়ে সভা সমাবেশে কুৎসা ছড়াচ্ছে জানিয়ে নৌকার প্রার্থী নুরুল ইসলাম নাহিদ বলেন, তফসিল ঘোষণার পর থেকে একটি বিশেষ মহল সাধারণ ভোটার ও আওয়ামী লীগের নেতাকর্মীদের বিভ্রান্ত করে আসছে। নির্বাচনে কয়েকদিন আগে থেকে তারা আমাকে জড়িয়ে সভা সমাবেশে নানা মিথ্যাচার করছে। বিয়ানীবাজারবাসী ৭ জানুয়ারি ব্যালেটের মাধ্যমে এসব মিথ্যাচারের জবাব দেবেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়ালের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কবির আহমদ, কোষাধ্যক্ষ সমসের জামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, সদস্য জাকির হোসেন, পৌর মেয়র ফারুকুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, ইউপি চেয়ারম্যান আহবাবুর রহমান শিশু, হোসেন মুরাদ চৌধুরী, জালাল উদ্দিন, জহুর উদ্দিন ও মোহাম্মদ আমান উদ্দিনসহ বিয়ানীবাজার উপজেলা, ইউনিয়ন, পৌর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।