ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাদারীপুরে নৌকার প্রার্থী গোলাপের ক্যাম্পে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
মাদারীপুরে নৌকার প্রার্থী গোলাপের ক্যাম্পে আগুন

মাদারীপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে নৌকা প্রতীকের একটি ক্যাম্পে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনার বিচারের দাবিতে নৌকার সমর্থকরা বিক্ষোভ মিছিল করেছেন।

 

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নের পূর্ব আলীপুর গ্রামে নৌকার সমর্থকরা এ বিক্ষোভ করেন।  

বিক্ষোভ মিছিলে নৌকার সমর্থক নাজিম আকন, মিজান খলিফা, জুলহাস মহাজোন, রিয়াদ কাজী, হাসান মৃধা, কাশেম সর্দার, কাঞ্চন সর্দার, ইউসুফ সর্দার, আব্দুস সত্তার আকন, শাহীন হাওলাদার, স্বপন সরদারসহ অনেকেই বক্তব্য দেন।

জানা যায়, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপের সমর্থকরা কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নের পূর্ব আলীপুর গ্রামের মহাজন বাড়ির সামনে একটি নৌকার নির্বাচনী ক্যাম্প তৈরি করেন। সেখান থেকে নির্বাচন পরিচালনা করে আসছেন নৌকার সমর্থকরা। মঙ্গলবার রাতে দুর্বৃত্তরা ওই নির্বাচনী ক্যাম্পে আগুন লাগিয়ে পালিয়ে যায়। এসময় নৌকার কিছু পোস্টারও ছিঁড়ে ফেলা হয়।

মো. জুলহাস বলেন, রাত ২টার দিকে স্থানীয়দের চিৎকার শুনে ঘর থেকে বের হয়ে আসি। পরে মোটরের মাধ্যমে পানি দিয়ে আগুন নেভানো হয়। তবে কারা আগুন দিয়েছে, তা জানি না।

কালকিনি পৌর মেয়র ও নৌকার সমর্থক এস এম হানিফ বলেন, আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। নির্বাচন উপলক্ষে কোনো সহিংসতা চাই না। তবে নৌকার ক্যাম্প পোড়ানো কিসের আলামত বলতে পারি না। আমরা চাই, তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ও কালকিনির পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেয়ামুল আকন বলেন, নৌকার লোকজনই পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। যাতে স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের ফাঁসানো যায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ ব্যাপারে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোসা. তাহমিনা বেগম বলেন, নৌকার সমর্থকরাই এমন ঘটনা ঘটিয়েছে। যাতে আমাদের সমর্থক ও কর্মীদের ওপর দোষ দেওয়া যায়।

কালকিনি থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। শুধু নির্বাচনের জন্য বানানো কাপড় দিয়ে রাস্তার পাশের ক্যাম্পে রাত ২টা থেকে আড়াইটার দিকে কেউ আগুন দিয়েছে। তবে কারা আগুন দিয়েছে, কেউ বলতে পারে না। কিছু কাপড় ও কয়েকটি চেয়ারের কিছু অংশ পুড়ে গেছে। স্থানীয়রা টের পেয়ে আগুন নিভিয়েছেন।

কালকিনি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মারগুব তৌহিদ বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মাদারীপুর-৩ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশ জানান, ঘটনার বিস্তারিত তথ্য সংগ্রহের কাজ চলছে। পুলিশকে বিষয়টি খতিয়ে দেখতে বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।