ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বগুড়ায় জাতীয় পার্টির জিন্নাহর জনসভাস্থল মানুষে পরিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
বগুড়ায় জাতীয় পার্টির জিন্নাহর জনসভাস্থল মানুষে পরিপূর্ণ

বগুড়া: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহর নির্বাচনী প্রচারণা জনসভাস্থল মানুষে পরিপূর্ণ হয়ে ওঠে।

মঙ্গলবার (০২ জানুয়ারি) বিকেল থেকে রাত পর্যন্ত শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়নের মাঝিহট্ট দ্বিমুখী স্কুল মাঠে লাঙ্গল প্রতীককে বিজয়ের লক্ষ্যে এ জনসভা অনুষ্ঠিত হয়।

মাঝিহট্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসকেন্দার আলীর সভাপতিত্বে ও মাঝিহট্ট ইউনিয়ন জাতীয় যুব সংহতির সভাপতি মো. আনোয়ার হোসেন বাবুর সঞ্চালনায় জনসভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জাতীয় পার্টি (আওয়ামী লীগের মিত্র দল) মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহ।

সরেজমিনে দেখা যায়, জনসভাস্থলে বিকেল থেকেই মিছিল নিয়ে দলে দলে নেতাকর্মীরা আসতে শুরু করেন। তারা লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে ও শরিফুল ইসলাম জিন্নাহকে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে পুনরায় ও তৃতীয়বারের মতো সংসদ সদস্য হিসেবে দেখার আশা ব্যক্ত করেন। জনসভাস্থলে নারীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। একপর্যায়ে বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার আগেই জনসভাস্থল কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে।

জনসভায় শরিফুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, আগামী ৭ জানুয়ারি আমাদের দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আমি লাঙ্গল প্রতীকে নির্বাচন করছি। এ পর্যন্ত আমি শিবগঞ্জ উপজেলার বিভিন্ন প্রান্তে জনসভা করেছি, গণসংযোগ করেছি, কর্মীসভা করেছি। ইতোমধ্যে মানুষের মাঝে উৎসাহ তৈরি হয়েছে। ৭ তারিখের জন্য মানুষ প্রস্তুত হচ্ছে। তারা কেন্দ্রে গিয়ে ভোট দেবে। আমি বিশ্বাস করি আগামী ৭ তারিখ নির্বাচনে এই উপজেলার মানুষ আমাকে লাঙ্গল প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করবে। আমি বিগত ১০ বছর সংসদ সদস্য থেকেছি। ১৯৯০ সালে মানুষের ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত ছিলাম।

ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আমাকে দীর্ঘদিন ধরে চেনেন। আমি একাত্তরের বীর মুক্তিযোদ্ধা। দশম ও একাদশ সংসদে আমি এ নির্বাচনী এলাকার এমপি ছিলাম। ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছি। বিশেষ করে মানুষের নিরাপত্তা যেটি মানুষ বেশি চায়। আমাকে নির্বাচিত করলে আপনারা নিরাপদে থাকবেন, শান্তিতে থাকবেন।  

এসময় তিনি তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলে করতোয়া নদী খনন করার আশা ব্যক্ত করেন। জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় শিবগঞ্জের করতোয়া নদী খনন করা এবং পানির প্রবাহ ঠিক রাখতে চান। সেইসঙ্গে দশম ও একাদশ মেয়াদে যে কাজগুলো অসমাপ্ত রয়েছে সেগুলো শেষ করার ঘোষণা দেন।

জনসভায় আসা মাঝিহট্ট ইউনিয়নের বাসিন্দা আব্দুস সামাদ, তৈবর আলী, বিধান চন্দ্র, মাসুমা বেগম, নার্গিস আক্তার বাংলানিউজকে বলেন, বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রম তদারকি করে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন নিশ্চিত করেছেন জাপার নেতা বীর মুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহ। তার নেতৃত্বে সরকারি বরাদ্দ সুষ্ঠুভাবে বন্টন করে উন্নয়ন নিশ্চিত হয়েছে। এতে করে তাদের অঞ্চলে পৌঁছে গেছে উন্নয়নের সুফল।

তারা বলেন, সন্ত্রাস, নৈরাজ্য, মাদকসহ সামাজিক অপরাধ নির্মূল করতে তিনি কাজ করেছেন। উন্নয়ন এগিয়ে নেওয়াসহ শান্তি প্রতিষ্ঠায় তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামী নির্বাচনে তাদের এলাকাসহ এ উপজেলায় উন্নয়ন অব্যাহত রাখতে শরিফুল ইসলাম জিন্নাহ এমপির বিকল্প নেই।

জনসভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান রেজ্জাকুল ইসলাম রাজু, সৈয়দপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মোত্তালেব, ময়দানহাটা ইউপি চেয়ারম্যান মো. আবু জাফর মণ্ডল, রায়নগর ইউনি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফি, উপজেলা যুবলীগের সভাপতি ছাত্তার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এম এ লতিফ, গোলাম মোস্তফা খাঁন, মো. সিরাজুল ইসলাম, আবেদ আলী প্রমুখ।

উল্লেখ্য, জাতীয় নির্বাচনে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- শরিফুল ইসলাম জিন্নাহ (লাঙ্গল), মো. বজলুর রহমান (সোনালি আঁশ), মো. আকরাম হোসেন (কাঁচি), বরকত উল্লাহ (টেলিভিশন), মো. মুনসুর রহমান শেখ (ডাব), আল ফারাবি মো. নুরুল ইসলাম (বেঞ্চ), মোছা. বিউটি বেগম (ট্রাক)।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার সাতটি আসনের মধ্যে তিনটি আসন (বগুড়া-২, বগুড়া-৩ এবং বগুড়া-৪) ১৪ দলীয় জোটের শরিক জাসদ ও মিত্র দল জাতীয় পার্টির জন্য ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৮৩১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।