ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিজামী, মুজাহিদ ও সাঈদীকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৬ ঘণ্টা, জুন ৩০, ২০১০
নিজামী, মুজাহিদ ও সাঈদীকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন

ঢাকা: জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ।

রাষ্ট্রদ্রোহ মামলায় কিছুক্ষণ আগে তাদের আদালতে হাজির করে এই রিমান্ড চাওয়া হয়েছে।



বিকেল ৪টা ২৯ মিনিটে ঢাকার ৫ নম্বর মুখ্য মহানগর হাকিম বিচারপতি মেহেদী হাসান তালুকদারের আদালতে তাদের হাজির করা হয়।  

এ সময় উত্তরা থানায় দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় তাদের জিজ্ঞাসাবাদে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা থাানার এসআই শফিকুল ইসলাম।

এর আগে বিকেল ৩টা ৫৫ মিনিটের দিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে প্রিজনভ্যানে করে জামায়াতের এই তিন শীর্ষ নেতাকে আদালতে নেওয়া হয়।

এই তিনজনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মোট সাতটি মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়েছে।

এর মধ্যে রয়েছে- উত্তরা থানায় দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলা, মুক্তিযুদ্ধের সময় গণহত্যার অভিযোগে পল্লবী থানা ও কেরানীগঞ্জে থানায় দায়ের করা দুটি মামলা, পল্টনে পুলিশের ওপর হামলার মামলা, ধর্মীয় অনুভ’তিতে আঘাতের মামলা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকর্মী ফারুক হত্যা মামলা।

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে করা মামলায় মঙ্গলবার আদালতে হাজির না হওয়ায় জামায়াতের এই তিন নেতা ছাড়াও মহানগর আমীর রফিকুল ইসলাম খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।    

পরে বিকেল থেকে রাতের মধ্যে গ্রেপ্তার হন নিজামী, মুজাহিদ ও সাঈদী। রফিকুল ইসলাম পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ৩০,২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।