ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীকে নিয়ে আ.লীগ নেতার ‘আপত্তিকর’ বক্তব্য, বহিষ্কারের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
প্রধানমন্ত্রীকে নিয়ে আ.লীগ নেতার ‘আপত্তিকর’ বক্তব্য, বহিষ্কারের দাবি পিরোজপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আ.লীগের সভাপতি একেএমএ আউয়াল

পিরোজপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে একটি আপত্তিকর বক্তব্য দিয়েছেন পিরোজপুর-১ আসনের (নাজিরপুর, পিরোজপুর সদর ও নেছারাবাদ) স্বতন্ত্র প্রার্থী ও জেলা আ.লীগের সভাপতি একেএমএ আউয়াল।  

তার এই বক্তব্য ভাইরাল হলে নিন্দার ঝড়সহ তাকে দল থেকে বহিষ্কারের দাবি তুলছেন সংগঠনের নেতা-কর্মীরা।

জানা গেছে, গত ৩০ ডিসেম্বর জেলার নাজিরপুর উপজেলার দীর্ঘা ইউনিয়নের এমএল মাধ্যমিক বিদ্যালয় মাঠে একটি নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়। ওই পথসভায় আপত্তিকর বক্তব্যটি দেন স্বতন্ত্র প্রার্থী একেএমএ আউয়াল। এছাড়া তিনি আরও বলেন, ‘নেত্রী সারাদেশে যাদের জনপ্রিয় মনে করেছেন তাদের নৌকা প্রতীক দিয়েছেন। কিন্তু তার সব সিদ্ধান্ত ঠিক না। কথায়ই বলে মায়ের চেয়ে যার দরদ বেশি, সে মায়া রাক্ষসী’।

এসময় তিনি সনাতনী ধর্মাবলম্বীদের দেবী (মা-কালীর) সাক্ষী দিয়ে নৌকা প্রার্থীর বিপক্ষে কথা বলান।

এমন সব বক্তব্যের বিষয়ে জানতে একেএমএ আউয়ালের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি নির্বাচনী প্রচারণায় ব্যস্ত রয়েছেন বলে কথা এড়িয়ে যান।  

ওই পথসভায় সভাপতিত্ব করা ওই ইউনিয়ন আ.লীগের সভাপতি সুনিল রঞ্জন হালদারের সাথে কথা হলে তিনি বলেন, বক্তব্যে তিনি কি বলেছেন তা খেয়াল করিনি। তবে এমন কথা বললে তা সঠিক না।

ওই পথসভায় বক্তব্যে বক্তব্যকালে আউয়াল নারী কেলেঙ্কারিতে অভিযুক্ত নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশুতোষ ব্যাপারীর পক্ষে সাফাই গান।

এদিকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় আউয়ালকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে ফেসবুকে নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে দলীয় নেতা-কর্মীরা।  

বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।