ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঠাকুরগাঁওয়ে আদালত বর্জন করলেন বিএনপিপন্থি আইনজীবীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
ঠাকুরগাঁওয়ে আদালত বর্জন করলেন বিএনপিপন্থি আইনজীবীরা

ঠাকুরগাঁও: গণতন্ত্র ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠা, বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে ১ জানুয়ারি থেকে আগামী ৭ জানুয়ারী পর্যন্ত সব আদালত বর্জন করেছেন ঠাকুরগাঁওয়ের বিএনপিপন্থি আইনজীবীরা।

সোমবার (১ জানুয়ারি) ঠাকুরগাঁও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ঠাকুরগাঁও জজ কোর্টের আইনজীবীদের এর আয়োজনে জজ কোর্ট চত্বরে ব্যানার হাতে অবস্থান নিয়ে আদালত বর্জন করার ঘোষণা দেন আইনজীবীরা।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনতাজুল হকের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জয়নাল আবেদিন।

বক্তারা বলেন, আগামী ৭ জানুয়ারি সরকার আরেকটি নীলনকশার পাতানো ডামি নির্বাচনের পাঁয়তারা করছে। কথিত নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখানোর জন্য সরকারি দলের স্বতন্ত্র প্রার্থী, বিদ্রোহী, অনুগত প্রার্থীসহ হরেক রকমের প্রার্থী দাঁড় করিয়ে রাখা হয়েছে। কারা ডামি হিসেবে দাঁড়িয়ে থাকবে তাও ঠিক করে দেওয়া হচ্ছে। শেখ হাসিনার পদত্যাগ, 'ডামি নির্বাচন' বর্জন, বিচার বিভাগের স্বাধীনতা পুনঃপ্রতিষ্ঠা এবং জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়ার লক্ষ্যেই আমাদের এ কর্মসূচি।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।