ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন ঘিরে বিএনপি-জামায়াত এবারও সন্ত্রাসী কার্যক্রম চালাতে পারে: নসরুল হামিদ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
নির্বাচন ঘিরে বিএনপি-জামায়াত এবারও সন্ত্রাসী কার্যক্রম চালাতে পারে: নসরুল হামিদ

ঢাকা: বিএনপি-জামায়াত ২০১৪ সালে বিদ্যুৎ খাতকে ঘিরে সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছিল। নির্বাচনকে ঘিরে এবারও বিরাট সন্ত্রাসী কার্যক্রম চালাতে পারে বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

রোববার (৩১ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও পরিবারের জন্য ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টিকা প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ খাতে কয়েক মাস কিছুটা সমস্যা ছিল, সেগুলো কাটিয়ে উঠেছি। সেচ মৌসুমে বিদ্যুতের চাহিদা ১৮ হাজার মেগাওয়াট ছাড়িয়ে যাবে, সেভাবেই প্রস্তুতি রয়েছে। সেচ মৌসুম নিয়ে বিদ্যুৎ জ্বালানিতে কোনো সমস্যা হবে না। গত বছর যে চাহিদা ছিল এ বছর ৮ থেকে ১০ শতাংশ বেড়ে যাবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিবিয়ানা গ্যাসক্ষেত্রে উৎপাদন কমবে ২০২৪ থেকে ২০২৬ সাল পর্যন্ত। ২০২৭ সালের পরে সেটি কভার করতে পারবো। শেভরন বাংলাদেশ নতুন এলাকায় উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে। সেখানে অনেক সম্ভাবনা দেখা যাচ্ছে। পুরাতন কূপে যেটুকু কমে যাবে নতুন এলাকা থেকে ঘাটতি পূরণ হয়ে যাবে।

প্রতিমন্ত্রী বলেন, হেপাটাইটিস-বি নিয়ে এখনও অনেক সচেতনতার অভাব রয়েছে। এখনও প্রচারের অভাব রয়েছে, এখানে সাংবাদিকদের কাজ করার সুযোগ রয়েছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ শুকুর আলী শুভর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি শফিক শামীম, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, সদস্য সাঈদ শিপন।  

অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মহি উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
টিএ/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।