ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কমরেড মণি সিংহ সৎ ও ত্যাগী আদর্শের প্রতীক: সিপিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
কমরেড মণি সিংহ সৎ ও ত্যাগী আদর্শের প্রতীক: সিপিবি

ঢাকা: ব্রিটিশবিরোধী সংগ্রামী, টঙ্ক আন্দোলনের মহানায়ক, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের অন্যতম উপদেষ্টা, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি কমরেড মণি সিংহ সৎ ও ত্যাগী আদর্শের প্রতীক বলে জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে পল্টনের মুক্তিভবনের সিপিবি কার্যালয়ে কমরেড মণি সিংহের ৩৩তম প্রয়াণ দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় এ কথা বলা হয়।

সিপিবি সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে কেন্দ্রীয় নেতা আসলাম খানের পরিচালনায় বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, লক্ষ্মী চক্রবর্ত্তী, পরেশ কর, কৃষক নেতা অ্যাডভোকেট এস এম এ সবুর, ক্ষেতমজুর নেতা ডা. ফজলুর রহমান, উদীচি নেতা অমিত রঞ্জন দে, শ্রমিক নেতা রুহুল আমিন, যুব নেতা জাহাঙ্গীর আলম নান্নু ও ছাত্রনেতা দীপক শীল।

নেতারা বলেন কমরেড মণি সিংহ সৎ ও ত্যাগী আদর্শের প্রতীক। শোষণমুক্তির সংগ্রাম, আদর্শের প্রতি অবিচল নিষ্ঠা,  সততা, আত্মত্যাগ, শোষিত নির্যাতিত মেহনতি মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা এবং গভীর দেশপ্রেমের মূর্ত প্রতীক তিনি। বাংলাদেশের জনগণের সামনে তিনি আলোকবর্তিকা হয়ে থাকবেন।

সিপিবি নেতারা আরও বলেন, বর্তমান স্বৈরাচারী সরকারের প্রেসক্রিপশনে নির্বাচন কমিশনের চিঠির প্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে। যা সংবিধান বিরোধী মৌলিক অধিকারের পরিপন্থি। জনগণের ভোটাধিকার ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত না করে একতরফা প্রহসনের নির্বাচন করার মধ্যে দিয়ে মানুষের ভোটাধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে, মানুষ নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। নীতিহীন আদর্শহীন লুটেরা রাজনীতি দেশকে সংকটের দিকে ঠেলে দিয়েছে। কমরেড মণিসিংহের মতো আদর্শবাদী নীতিনিষ্ট নেতার জীবনাদর্শ চর্চা, মানুষের জন্য রাজনীতি করার মধ্যে দিয়ে এ সংকট থেকে মোকাবিলা করা সম্ভব।

কমরেড মনিসিংহের প্রয়াণ দিবস উপলক্ষে কমরেড মনিসিংহ মেলা উদযাপন কমিটি, সিপিবিসহ বিভিন্ন সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৩১ ডিসেম্বর সকাল ৮টায় পোস্তগোলা স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হবে, টঙ্ক আন্দোলনের পাদপীঠ নেত্রকোনা সুসং-দুর্গাপুর টঙ্ক স্মৃতিসৌধে স্মরণসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
আরকেআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।