ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রকাশ্যে টাকাসহ লিফলেট বিতরণের অভিযোগ, স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
প্রকাশ্যে টাকাসহ লিফলেট বিতরণের অভিযোগ, স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

কুষ্টিয়া: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সংসদীয় আসন-৭৫, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রেজাউল হক চৌধুরীকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।

তার বিরুদ্ধে অভিযোগ তিনি গত ২৭ জানুয়ারি দুপুরে দৌলতপুর বাজারে সাধারণ ভোটারদের মাঝে প্রকাশ্যে টাকাসহ লিফলেট বিতরণ করেন যার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হারে ছড়িয়ে পরে।

এ বিষয়ে অপর স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের নাজমুল হুদা নির্বাচন অনুসন্ধান কমিটিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ করেন।

অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় সংশ্লিষ্ট সংসদীয় আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোহা. আসাফ-উদ-দৌলা স্বাক্ষরিত কারণ দর্শানো নোটিশ শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে পাঠানো হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে আদালত পুলিশ পরিদর্শক মো. মনিরুল ইসলাম জানান, নোটিশে উল্লেখিত সময় অনুযায়ী আগামী ১ জানুয়ারি সোমবার সকাল ১১টায় অনুসন্ধান কমিটি প্রধানের কার্যালয়ে হাজির হয়ে লিখিত জবাব দাখিলের নির্দেশ দিয়েছেন।

দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো. রেজাউল হক চৌধুরীর নির্বাচনী এজেন্ট তার ছেলে ইমরান চৌধুরী কলিনের মোবাইল ফোনে আলাপকালে তিনি জানান, নোটিশে কি বলা হয়েছে আমি এখনও জানি না’ বলেই ফোন কেটে দেন।

পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম জানান, একই দিনে স্বতন্ত্র প্রার্থী রেজাউল হক চৌধুরীর ভাই দৌলতপুর উপজেলা যুবলীগ সভাপতি বুলবুল আহমেদ চৌধুরী টোকনেরও লিখিত জবাব দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। টোকন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ, স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদাকে আগ্নেয়াস্ত্রের (শটগান ও পিস্তল) ভয় দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর চাপ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।