ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

স্বতন্ত্র প্রার্থীর প্রচারণা অফিস ভাঙচুর, নৌকার কর্মীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
স্বতন্ত্র প্রার্থীর প্রচারণা অফিস ভাঙচুর, নৌকার কর্মীকে শোকজ

পঞ্চগড়: পঞ্চগড়ে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাটের নির্বাচনী প্রচারণা অফিস ভাঙচুর, পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলা এবং তার কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে না যাওয়ার হুমকি দেওয়ার অভিযোগে নৌকার কর্মী হাসনাত হামিদুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে পঞ্চগড়-১ নির্বাচন অনুসন্ধান কমিটি।  

একইসঙ্গে রোববার (৩১ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরসহ নির্বাচন অনুসন্ধান কমিটিতে লিখিত অভিযোগ করলে বিকেলে পঞ্চগড়-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা দায়রা জজ মার্জিয়া খাতুন এ আদেশ দেন।

অভিযোগে জানা গেছে, শনিবার ভোরে পঞ্চগড় জেলা শহরের কামাতপাড়া ও তুলারডাঙ্গা এলাকায় আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তার কর্মী ও পঞ্চগড় পৌরসভার নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসনাত হামিদুর রহমানের নেতৃত্বে কয়েকজন দেশীয় অস্ত্র ও রামদা নিয়ে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাটের ট্রাক প্রতীকের নির্বাচনী অফিস ভাঙচুর করে এবং পোস্টার, ব্যানার ছিঁড়ে ফেলে। এছাড়া ট্রাক প্রতীকের কর্মী সমর্থকের বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে না যাওয়ার হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করা হয়।

পঞ্চগড়-১ নির্বাচন অনুসন্ধান কমিটি জানায়, এমন কর্মকাণ্ডের কারণে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ঘঙ্ঘন হয়েছে। আর এই আইন ভঙ্গের কারণে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না তার কারণ দর্শানোর জন্য রোববার (৩১ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।