ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রার্থীদের হত্যার চক্রান্ত করছে বিএনপি: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
প্রার্থীদের হত্যার চক্রান্ত করছে বিএনপি: কাদের ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনে ব্যর্থ হয়ে নির্বাচনে আতঙ্ক ছড়াতে বিএনপি গুপ্তহত্যার পথে আগাতে পারে। প্রয়োজনে গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রার্থীদের হত্যার চক্রান্ত আছে বলেও দাবি করেন তিনি।

  

শনিবার (৩০ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আ. লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের গণতন্ত্র, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে বাঁচিয়ে রাখতে হলে এ নির্বাচনে নৌকার বিজয়ের কোনো বিকল্প নেই।  

ওবায়দুল কাদের বলেন, ৭ জানুয়ারি জনগণকে ভোটকেন্দ্রে আসা থেকে বিরত রাখতে প্রয়োজনে লাশ বানিয়ে আতঙ্ক সৃষ্টি করতে পারে বিএনপি। হয়তো তাদের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রার্থীকে লাশ বানানোর চক্রান্ত আছে নির্বাচনকে ঘিরে।

এজন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।  

ওবায়দুল কাদের বলেন, লন্ডন থেকে বার্তা দেওয়া হয়েছে প্রয়োজনে গুপ্তহত্যার পথে তারা এগিয়ে যাবে। সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ আমাদের অতিক্রম করতে হবে। সারা দেশের সর্বস্তরের নেতাকর্মীদের সতর্ক পাহারায় থাকতে হবে।

নতুন বছরে বাংলাদেশের গণতন্ত্রের নতুন যাত্রা শুরু হবে জানিয়ে দলীয় প্রার্থীসহ সবাইকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার নির্দেশ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নিজেরাই নিজেদের অপকর্ম ও নেতিবাচক রাজনীতির জন্য নিশ্চিহ্ন ও ধ্বংসের জন্য দায়ী।  

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এসকে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।