ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কিশোরগঞ্জ-১ আসনে বোনকে চ্যালেঞ্জ  করে নির্বাচনী মাঠে ভাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
কিশোরগঞ্জ-১ আসনে বোনকে চ্যালেঞ্জ  করে নির্বাচনী মাঠে ভাই

কিশোরগঞ্জ: বাংলাদেশের মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের দুই ছেলেমেয়ে এবার কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা) আসনের সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়ে বর্তমান সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি লড়ছেন নৌকা প্রতীক নিয়ে।

 

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুর পর উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন তার বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন সৈয়দ আশরাফের বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। প্রতীক বরাদ্দের পরই নির্বাচনী এলাকায় কর্মী-সমর্থকদের নিয়ে মাঠে নেমেছেন তিনি। ভোটের মাঠে প্রচার-প্রচারণায় তিনি এগিয়ে থাকার চেষ্টা করছেন। তার কর্মী-সমর্থকরাও কাজ করে যাচ্ছেন।  

এদিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে ঈগল প্রতীক নিয়ে মাঠে নেমেছেন সৈয়দ নজরুল ইসলামের আরেক সন্তান মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) সৈয়দ শাফায়েতুল ইসলাম। তার চাচাতো ভাই সৈয়দ আশফাকুল ইসলাম টিটু কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। সৈয়দ আশফাকুল ইসলাম টিটুও ছিলেন স্বতন্ত্র প্রার্থী। তিনি (সৈয়দ আশফাকুল ইসলাম টিটু) মনোনয়নপত্র প্রত্যাহার করে চাচাতো ভাই সৈয়দ শাফায়েতুল ইসলামের পক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে ভোটের মাঠে নেমেছেন। ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিকে পরাজিত করে বিজয়ী হওয়ার চ্যালেঞ্জ নিয়ে নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন বড় ভাই সৈয়দ শাফায়েতুল।

আওয়ামী রাজনীতির অন্যতম ধারক ও বাহক ‘সৈয়দ পরিবারে’র আপন দুই ভাইবোনকে নির্বাচনী মাঠে দেখতে পেয়ে ভোটাররাও খুশি। ৭ জানুয়ারি ভোটে কে বিজয়ী হবেন, তা নিয়ে চলছে তুমুল উত্তেজনা। সব মিলিয়ে নির্বাচনী মাঠ জমে উঠেছে।

এছাড়া কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা) আসনের নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে ডা. মো. আবদুল হাই। নির্বাচনী মাঠে আরও রয়েছেন বাংলাদেশ কংগ্রেস পার্টির মোবারক হোসেন (প্রতীক: ডাব), ইসলামী ঐক্যজোটের মো. আশরাফ উদ্দিন (প্রতীক: মিনার), গণতন্ত্রী পার্টির অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন (প্রতীক: কবুতর), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আব্দুল আউয়াল (প্রতীক: ছড়ি) ও ন্যাশনাল পিপলস পার্টি- এনপিপির মো. আনোয়ারুল কিবরিয়া (প্রতীক: আম)।

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা) আসনে পুরুষ ও নারী এবং হিজড়া মিলিয়ে মোট ভোটার রয়েছেন ৫ লাখ ১৩ হাজার ৯৭৮ জন। মোট ভোটকেন্দ্র রয়েছে ১৭৪ ও ভোট কক্ষ ১০৭৩টি।  

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।