ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাজিরপুরে আ. লীগ সভাপতির বাড়ির সামনে নারীদের ঝাড়ু মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
নাজিরপুরে আ. লীগ সভাপতির বাড়ির সামনে নারীদের ঝাড়ু মিছিল

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে তার নিজ বাড়ির সামনে ঝাড়ু মিছিল হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উত্তম কুমার মৈত্রের বাড়ির সামনে স্থানীয় প্রায় ৪০-৫০ জন নারী ওই বিক্ষোভ করেন।

 ওই বিক্ষোভের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, ঝাড়ু মিছিল ও বিক্ষোভে  অংশগ্রহণকারীরা  উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উত্তম কুমার মৈত্রের গ্রামের বাড়ির এলাকার লোকজন।

ওই ভিডিওতে বিক্ষোভে অংশ নেওয়া খোকন মণ্ডল (মিল্টন) নামে এক যুবক ও সেখানে থাকা কিছু নারীদের ওই চেয়ারম্যানকে অকথ্য ভাষায় গালাগালি করতে শোনা যায়। এ সময় ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আরিফুর রহমান সবুজকে বিক্ষোভকারীদের নিভৃত করার চেষ্টা করতে দেখা যায়।

বিক্ষোভে অংশ নেওয়া খোকন মণ্ডল জানান,  প্রায় ৪ বছর আগে তার মা রানী শিকদারকে (৬০) ভুল বুঝিয়ে   সাবেক চেয়ারম্যান উত্তম কুমার মৈত্র স্থানীয় এমপি মৎস্য ও প্রাণিসম্পদ শ.ম রেজাউল করিম এবং তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা ও মানহানিকর বক্তব্য দেওয়ায়। এ ঘটনায় দায়েরকৃত মামলায় তার মা দীর্ঘদিন ধরে কারাগারে রয়েছেন। বাবাও গ্রেপ্তার এড়াতে  দীর্ঘদিন পলাতক ছিলেন। কিন্তু পরে মন্ত্রীর হস্তক্ষেপে বাবা এলাকায় আসেন। মায়ের মুক্তির জন্য মামলা বাবদ চেয়ারম্যান উত্তম কুমার মৈত্র ৩ লাখ টাকা নিয়েও কোনো কাজ করেননি। তার মা কাশিমপুর কারাগারে গুরুতর অসুস্থ রয়েছেন।

এ ব্যাপারে উত্তম কুমার মৈত্রের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, ওই নারীর নামে মিথ্যা মামলা হয়েছে। আমাকে হেয় প্রতিপন্ন করতে ওই নারীর ছেলেসহ কিছু হিন্দু নারী আমার বাড়ির সামনে ঝাড়ু মিছিল করেছে  । পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, বিক্ষোভের খবর শুনে সেখানে পুলিশ পাঠনো হয়েছিল। পুলিশের হস্তক্ষেপে সেখানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।