ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

একতরফা নির্বাচন দেশকে ভয়াবহ বিপদে ফেলবে: গণতন্ত্র মঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
একতরফা নির্বাচন দেশকে ভয়াবহ বিপদে ফেলবে: গণতন্ত্র মঞ্চ

ঢাকা: ‘একতরফা ভোট বর্জন করুন’ এই আহ্বানে রাজধানীর কারওয়ানবাজারে পেট্রোবাংলার সামনে গণতন্ত্র মঞ্চের গণসংযোগপূর্ব সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় শুরু হওয়া সমাবেশ শেষে গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীরা কাটাবন মোড় পর্যন্ত মিছিল, গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী ও গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক জোনায়েদ সাকি। সমাবেশে বক্তব্য রাখেন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের জাতীয় নির্বাহী কমিটির সদস্য প্রীতম দাশ। সভা পরিচালনা করেন গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু।

নেতৃবৃন্দ বলেন, সারা দেশ তুষের আগুনে পুড়ছে। চারদিকে বারুদের স্ফুলিঙ্গ যে কোনো সময় ফেটে পড়বে। আমাদের পুলিশ বাধা দিয়েছে, হামলা করেছে। পুলিশ আমাদের নেতাদের মাটিতে ফেলে দিয়েছে। কিন্তু আমরা আবার উঠে দাঁড়িয়েছি।

‘সবার জন্য আওয়ামী লীগ একাই ইশতেহার দিয়েছে। সব দলের নেতৃত্ব নিজে নিয়েছে। রাজনৈতিক দল ওনার পছন্দ না। ওনার একটা দল থাকবে, বাকিরা হবে সহযোগী সংগঠন। সবাই ওনার থেকে ভিক্ষার সিট নেবে। শেখ হাসিনা পুরো রাষ্ট্রকে তার পারিবারিক বিষয়ে পরিণত করেছেন। আওয়ামী লীগের এই দম্ভ টিকবে না। ’

সমাবেশ থেকে গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ আরও বলেন, দেশের মানুষের অধিকাংশ ও প্রবল মতামত তথা বিরোধী সকল মতামতকে উপেক্ষা করে সরকার একতরফা নির্বাচনের প্রায় দ্বারপ্রান্তে; এখন প্রহসনের ক্ষণটা কেবল মঞ্চস্থ করা বাকি। যে নির্বাচনটাকে জনগণ ইতোমধ্যে প্রত্যাখ্যান করেছে সেটা নিয়ে নানান ষড়যন্ত্র করছে সরকার। কাজেই দেশ নিয়ে এসব খেলা জনগণকে রুখে দিতে হবে। দেশে ভাগবাটোয়ারার এই একতরফা নির্বাচন দেশকে ভয়াবহ বিপদে নিয়ে যাবে।

আগামী ৩০ ডিসেম্বর, সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ভোট ডাকাতির ৫ বছর ও একতরফা নির্বাচনের প্রতিবাদে সমাবেশ ও গণমিছিল’ ও নির্বাচন কমিশনকে লাল কার্ড প্রদর্শনের কর্মসূচি পালন করবে গণতন্ত্র মঞ্চ।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।