ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘প্রধানমন্ত্রীর হাতে’ ঈগল বসিয়ে ভোট চাওয়ায় আ. লীগ নেতাকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
‘প্রধানমন্ত্রীর হাতে’ ঈগল বসিয়ে ভোট চাওয়ায় আ. লীগ নেতাকে শোকজ

চাঁপাইনবাবগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে হাতের ওপরে এডিট করে ঈগল বসিয়ে ভোট চাওয়ায় এক আওয়ামী লীগ নেতাকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধানী কমিটি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) আসনে এ ঘটনা ঘটে।

জানা যায়, গত ২২ ডিসেম্বর আওয়ামী লীগ নেতা আতাউর রহমান তার ফেসবুক আইডিতে লেখেন, "বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার সালাম নিন, মুহা. গোলাম মোস্তফা বিশ্বাসকে ঈগল প্রতীকে ভোট দিন। " 

ফেসবুক পোস্টে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতের ওপর ঈগলের ছবি এডিট করে যুক্ত করে দেন।

এ ঘটনায় মঙ্গলবার (২৬ ডিসেম্বর) গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আতাউর রহমানকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে শোকজ এবং বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে নির্বাচনী অনুসন্ধানী কমিটির দপ্তরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নির্বাচনী অনুসন্ধানী কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. সাইফুল ইসলাম।   

তথ্যটি নিশ্চিত করেছেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সাচিবিক সহায়তাকারী সিরাজুল ইসলাম।

তিনি লিখেছেন, শেখ হাসিনার সালাম নিন, ঈগল প্রতীকে ভোট দিন। শেখ হাসিনার হাতের ওপর ঈগল পাখি স্থাপন করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৭(৩) বিধির লঙ্ঘন। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তি লিখিতভাবে ভুল স্বীকার করলে তাকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান বলেন, কাজটি আমার উচিত হয়নি। আমি আন্তরিকভাবে দুঃখিত। এ বিষয়ে আদালতে জবাব দেওয়া হয়েছে।  

গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন মণ্ডল মোবাইল ফোনে জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় অনুসন্ধান কমিটি স্বতন্ত্র প্রার্থীকে শোকজ করেছে। আমরাও তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রীয় কমিটিকে সুপারিশ করবো।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।